দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ

সারা দেশে আজ ভোর থেকে মোবাইল ফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ পাওয়া যাচ্ছে। দেশের বিভিন্ন জেলার মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীরা এ অভিযোগ জানিয়েছেন। মোবাইল নেটওয়ার্কের সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সূত্র জানিয়েছে, আজ শুক্রবার ভোর পাঁচটা থেকে মুঠোফোনে দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ রয়েছে।
তবে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে জানিয়েছেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।
মাহমুদুল হাসান নামের সিলেটের এক ব্যাংক কর্মকর্তা জানান, আজ সকাল থেকে তিনি সবগুলো মোবাইল অপারেটরের ইন্টারনেট সেবা বন্ধ পাচ্ছেন। মোবাইলের ইন্টারনেট বন্ধের কারণ জানতে চেয়ে তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

আবদুর রহমান নামের রাজধানীর একজন গ্রাহক জানান, বাসায় ব্রডব্যান্ডের ইন্টারনেট ব্যবস্থা আছে। সকালে কাজে বাইরে এসেছি। সিমের ডাটা চালু করেও ইন্টারনেট সংযোগ পাচ্ছি না। গ্রামীণফোন ও বাংলালিংক উভয় সিমের ডাটা চালু করেও ইন্টারনেট সংযোগ পাওয়া যাচ্ছে না।
উল্লেখ্য, গত বুধবার কুমিল্লার অপ্রীতিকর ঘটনার পর প্রথমে ওই জেলার দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়। দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করা জেলাগুলো হলো, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর।