সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা কখনো সফল হবে না

অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা কখনো সফল হবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম।

শারদীয় দুর্গোৎসবে মহাঅষ্টমীতে বুধবার (১৩ অক্টোবর) রাতে হাটহাজারীর ফতেয়াবাদে পল্লী সংগঠন সমিতি দুর্গাপূজা মণ্ডপে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, উস্কানি দিয়ে সম্প্রীতি নষ্ট করার ঘৃণ্য চক্রান্তকারীদের মুখোশ উম্মোচিত হবে। দেশের চলমান উন্নয়ন ও অগ্রযাত্রাকে নস্যাৎ করতে চিহ্নিত একটি গোষ্ঠী যতই ষড়যন্ত্র করুক না কেন দেশবাসী তা সফল হতে দিবে না।

সংগঠনের সভাপতি কল্যাণ পালের সভাপতিত্বে ও সহসভাপতি লিটন পালিতের সঞ্চালনায় অনুষ্ঠাতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান নুরুল আলম বাশেক, সাংবাদিক নূপুর কান্তি দেব, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান জামান বাচ্চু, অধ্যাপক বিকাশ নন্দী প্রমুখ।

এর আগে এই পূজামণ্ডপে চট্টগ্রামে ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী পরিদর্শনে করেন। এ সময় তিনি পূজার্থী ও দর্শনার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন।