পাঁচ দফা দাবিতে আন্দোলনে যাচ্ছে চবি কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সংগ্রাম পরিষদ

প্রশাসনকে বেঁধে দেয়া সময়ের মধ্যে পাঁচ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় এবার আন্দোলনে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সংগ্রাম পরিষদ।

রোববার (১০ অক্টোবর) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের নেতারা।

এতে সংগঠনের মহাসচিব মো. আনোয়ার হোসেন লিখিত বক্তব্যে ১৮ অক্টোবর থেকে মানববন্ধন ও কর্মবিরতিসহ চার দফা কর্মসূচি তুলে ধরেন।

কর্মসূচিগুলো হচ্ছে, আগামী ১৮ অক্টোবর সাধারণ কর্মকর্তা-কর্মচারীদের সাথে মত বিনিময়, ১৯ অক্টোবর মানববন্ধন, ২১ অক্টোবর দুই ঘণ্টা কর্মবিরতি ও ২৪ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি। নির্ধারিত সময়ের মধ্যে দাবি পূরণ না হলে পরবর্তী কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।

এর আগে পাঁচ দফা দাবিসহ রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি প্রধান করেন কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সংগ্রাম পরিষদ।

দাবি গুলো হলো- প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার, কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি নির্বাচনী বোর্ড সভা বাস্তবায়ন, কর্মকর্তাদের ডিউ ডেইট সুবিধা পূর্বের ন্যায় বহাল রাখা, ৩য় শ্রেণি কর্মচারীদের পদোন্নতির নীতিমালা সংশোধন-সংযোজন পূর্বক সময়োপযোগী করা, ওয়ারিশ সূত্রে চাকরি নিশ্চিত (বিশেষত যারা চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করেন) করতে ২০০২ সালের ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩৯১তম সভার ৯ (১) সিদ্ধান্ত বাস্তবায়ন।

সংবাদ সম্মেলনে কর্মকর্তা-কর্মচারী পরিষদের আহবায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ, মহাসচিব ও যুগ্ম আহবায়ক ও অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।