প্রস্তুতি ম্যাচে বড় জয় বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। শুক্রবার ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারিয়েছে বাংলাদেশ। ওমান ক্রিকেট একাডেমী মাঠে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২০৪ রান করে বাংলাদেশ। জবাবে ৯ উইকেটে ১৪৭ রানে থামে ওমান ‘এ’ দল।
বাংলাদেশ একাদশ নামে খেলা বাংলাদেশ দলের নেতৃত্ব দেন লিটন দাস। পিঠের ব্যথার জন্য বিশ্রামে ছিলেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। আইপিএল ব্যস্ততায় দলের সঙ্গে যোগ দেননি সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।
উদ্বোধনী জুটিতেই নাঈম শেখ ও লিটন দাস এনে দেন ১০২ রান। ৩৩ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন ৬টি চার ও ১টি ছক্কা হাঁকানো লিটন। সৌম্য সরকার (৮ বলে ৮), মুশফিকুর রহীম (১ বলে ০) ও আফিফ হোসেন (২ বলে ৬) নিজেদের মেলে ধরতে ব্যর্থ।
২ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৫৩ বলে ৬৩ রান করে স্বেচ্ছা অবসরে যান নাঈম।

ছয় নম্বরে নেমে ঝোড়ো ব্যাটিং করেন নুরুল হাসান সোহান। ৭ ছক্কায় ১৫ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন এই কিপার-ব্যাটার। ১০ বলে ১৯ রানের অপরাজিত ইনিংস খেলেন শামীম হোসেন।
ওমান ‘এ’ দলের বেশিরভাগ ক্রিকেটারই অপেশাদার। দেড়শ’র কাছাকাছি রান করা তাদের জন্য তাই বিশাল কিছু। সর্বোচ্চ ৪৩ রান করেন শোয়াইব খান। তার বিদায়ের পর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। শেষদিকে রাফিউল্লাহর ১৪ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস কমিয়েছে পরাজয়ের ব্যবধান।
৩০ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশ একাদশের সেরা বোলার শরিফুল ইসলাম। মোহাম্মদ সাইফুদ্দিনের শিকার ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ, শেখ মেহেদি ও আফিফ হোসেন। বল হাতে খরুচে ছিলেন সৌম্য সরকার। ৩ ওভারে ৩৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন এই পেস বোলিং অলরাউন্ডার।