চোট নিয়ে দেশে ফিরেছেন তামিম

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লীগ দিয়ে দীর্ঘ সময় পর বাইশ গজে ফিরেছেন তামিম ইকবাল। তবে ফ্র্যাঞ্চাইজি লীগটিতে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খুব ভালো সময় যায়নি বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। তামিমের বাজে সময়ের সঙ্গী হয়েছে বেরসকি ইনজুরি। বিসিবি সূত্রের খবর, হাতের আঙ্গুলের চোট নিয়ে দেশে ফিরেছেন তিনি। আজ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৯টায় অবতরণ করেছেন তিনি।

ইপিএলের এলিমিনেটর ম্যাচে তামিমরা মাঠে নেমেছিলেন কাঠমান্ডু কিংস একাদশের বিপক্ষে। এই ম্যাচে আঙুলে চোট পান তামিম।

বিসিবির সূত্র জানায়, ‘তামিম বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছেন।

 

চোটের পর আঙুল ফুলে গেছে, ম্যাচ খেলা তাই ঝুঁকিপূর্ণ হতে পারে। ঝুঁকি না নিয়ে তামিম তাই দেশে ফিরে এসেছেন। বিসিবির সূত্র জানায়, ‘তিনি (তামিম) আজ সকাল নয়টায় বাংলাদেশে ফিরেছেন। বনানীর একটি হাসপাতালে তার আঙুলের স্ক্যান করানো হয়েছে।’

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে হাঁটুর চোটে পড়েন তামিম। যা সারিয়ে উঠতে ৮ সপ্তাহ বিশ্রামে ছিলেন তিনি। দীর্ঘ সময় মাঠের বাইরে থাকায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও নাম সরিয়ে নেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতেই ইপিএলের দল ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রস্তাব লুফে নিয়েছিলেন তামিম। বিশ্বকাপ না খেললেও ফ্র্যাঞ্চাইজি দলটিকে দেয়া কমিটমেন্ট রক্ষার্থেই নেপালে যান তামিম।

দীর্ঘদিন পর মাঠে ফিরে চেনাছন্দে ছিলেন না তামিম। প্রথম দুই ম্যাচে বিবর্ণ থাকার পর তৃতীয় ম্যাচে রানের দেখা পান তিনি। কিন্তু পরের ম্যাচে আবারও ব্যর্থ হন তামিম। এলিমিনেটর ম্যাচে মাত্র ৯ রানেই থামে তার ইনিংস।