ঐক্যবদ্ধ আন্দোলনে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, প্রীতিলতা ওয়াদ্দেদারের দৃষ্টান্ত অনুসরণ করে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে রাজপথে নামতে হবে।
বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আরো অর্থবহ করে তুলতে হলে ব্রিটিশ বিরোধী সংগ্রামে প্রথম আত্মদান কারী প্রীতিলতা ওয়াদ্দেদারের আদর্শ সংগ্রামী জীবন থেকে শিক্ষা গ্রহণ করতে হবে। আমাদের এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ১৯৭১ সালের দেশপ্রেমী জনতা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। আর স্বাধীনতার মূল মন্ত্র ছিল সাম্য, মানবিক মূল্যবোধ, ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা। কিন্তু সেই মূলমন্ত্র আজও অধরাই। নেই মানুষের বাক স্বাধীনতা, নেই ন্যায়বিচার, নেই সামাজিক মূল্যবোধ, রাজনীতিবিদরা রাজপথে সভা-সমাবেশ করতে পারেনা, সাংবাদিকরা কথা বলতে পারেনা, লিখতে পারে না। দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনে সকলকে এগিয়ে আসতে হবে।
তিনি আজ ২৫ সেপ্টেম্বর, শনিবার, বিকালে নিজ কার্যালয়ে বন্দর থানা বিএনপি ও ওয়ার্ড বিএনপি’র নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে একথা বলেন।
ডা.শাহাদাত হোসেন আরও বলেন, বাংলাদেশের মানুষ স্বভাবজাতভাবে গণতন্ত্রপ্রিয়। এ দেশের মানুষ স্বৈরশাসন কখনোই মেনে নেয়নি। ভবিষ্যতেও মেনে নেবে না। দেশবাসী গণতন্ত্রের জন্য জেগে উঠবে। সে দিন আর বেশি দূরে নয় অচিরেই সকল অপশাসনের অবসান হবে, গণতন্ত্রের বিজয় হবে।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য গাজী মোঃ সিরাজ উল্লাহ, সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.সারোয়ার আলম, সাবেক সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফ মেহেদী, বন্দর থানা বিএনপি’র সহ-সভাপতি হাজী সালাউদ্দিন, ইসমাইল খান, আবুল মনসুর, নগর বিএনপি’র সাবেক সদস্য আব্দুস সবুর, বন্দর থানা বিএনপি’র সহ-সভাপতি হাজী জহুর, মোহাম্মদ ইউসুফ, বন্দর থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ওসমান, মোহাম্মদ মুসা, যুগ্ন সম্পাদক মোহাম্মদ হোসেন, মোহাম্মদ নেজাম, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, ৩৭ নং ওয়ার্ড সভাপতি হাজী মোহাম্মদ ফারুক আহমদ,৩৬ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি হুমায়ুন কবির সোহেল,৩৮নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোহাম্মদ আজম উদ্দিন, ওয়ার্ড বিএনপি নেতা মোঃ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ মনজুর মুরশেদ, মোহাম্মদ শওকত মান্নান, আলী হাসান, শাহাবুদ্দিন সাবু, আক্তার সৈয়দ, আনোয়ার হোসেন জুনু প্রমুখ।