বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন চট্টগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রথম মিটআপ সম্পন্ন

শনিবার বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন এর চট্টগ্রাম জেলার আহবায়ক কমিটির প্রথম মিটআপ সম্পন্ন হয়। ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম চকবাজারের গুলজার মোড়স্থ তানভীর’স ইংলিশ কেয়ার এর অডিটরিয়ামে দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান।

কমিটির আহবায়ক নাহিম আক্তারের সভাপতিত্বে ও বাংলাদেশ হস্তশিল্প গ্রুপের মডারেটর, নির্বাহি সদস্য রোটারিয়ান শাদ ইরশাদ এর সঞ্চালনায়- প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আহবায়ক কমিটির উপদেষ্টা ও সাউথ এশিয়ান কলেজের পরিচালক বিশিষ্ট উদ্যোক্তা মোহাম্মদ তানভীরুল হক, সার্বক্ষনিক প্রবাস থেকে যুক্ত ছিলেন বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন প্রবাসী কমিটির আহবায়ক ও মডারেটর মুহাম্মদ নজরুল ইসলাম নয়ন।

উক্ত মিটআপ এ চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানের সদস্য ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। সবাই নিজের এগিয়ে যাওয়ার গল্প ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। সফল মিটআপ আয়োজনের জন্য উদ্যোক্তারা আহবায়ক কমিটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। কমিটির পক্ষ থেকে উদ্যোক্তাদের জন্য পাট, লেদার, ব্লক বাটিক সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা, বিসিক, যুব উন্নয়ন সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ট্রেনিং ও সুযোগ সুবিধাসমূহ সদস্যদের জন্য ব্যবস্থা করা, জেলা কমিটির সদস্য ভাই বোনদের জন্য ট্রেড লাইসেন্স সেবা, গ্রাফিক্স সেবা, নিয়মিত মেলার আয়োজন ও সিগনেচার শপ সহ সকল প্রকার ব্যবসায়িক সেবা দেওয়ার ব্যাপারে আশস্ত করা হয়। অনুষ্ঠান শেষে র্যাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব আজিজুর রহমান আজিজ, যিনি এসোসিয়েশন প্রতিষ্ঠা করে লক্ষ তরুণ তরুণীর জীবন পরিবর্তন করে চলছেন। আত্মনির্ভরশীল ও স্বনির্ভর জীবন গড়ার লক্ষ্যে বাংলাদেশের ৬৪ জেলা এবং প্রবাসীদেরকে সাথে নিয়ে কমিটি গঠন করেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন চট্টগ্রাম জেলার ৫ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। আহবায়ক কমিটি নিম্নরুপ- আহবায়ক নাহিম আকতার, সদস্য সচিব উর্মিলা দাশ, নির্বাহি সদস্য রোটারিয়ান শাদ ইরশাদ, রুবি আকতার, সাদিয়া নিশাত কাকন।