কক্সবাজার বিমান বন্দরের নাম হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এমপি কমলের সাক্ষাত
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছেন কক্সবাজার-০৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। জাতীয় সংসদের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুধবার(১৫ সেপ্টেম্বর) এ সাক্ষাত করেন।
সাক্ষাতকালে কক্সবাজারে দেশের বৃহত্তম ও দীর্ঘতম রানওয়ে সম্বলিত আন্তর্জাতিক বিমান বন্দর করায় কক্সবাজারবাসির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এসময় এমপি কমল বিমানবন্দরের নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে “বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর” করার প্রস্তাব দিলে মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে সদয় সম্মতি জানিয়ে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে মন্ত্রনালয়ে লিখিত আবেদন করার নির্দেশ দেন।
এছাড়া জলবায়ু উদ্বাস্তুদের জন্য কক্সবাজারের খুরুশকুলে নির্মিত আশ্রায়ন প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক পরিকল্পনা ও উদ্যোগের ফসল বলে জানিয়ে উক্ত আশ্রায়ন প্রকল্পের নাম “শেখ হাসিনা আশ্রায়ন প্রকল্প” নামে নামকরনের প্রস্তাব দিলে মাননীয় প্রধানমন্ত্রী এমপি কমলকে বিষয়টি নিয়ে পরে সিদ্ধান্ত দিবেন বলে জানান। এসময় এমপি কমল কক্সবাজারে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব তুলে ধরেন। সাক্ষাতকালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্মিতব্য রেললাইন প্রকল্প ও নবগঠিত ঈদগাঁও উপজেলার উন্নয়ন-অগ্রগতি সম্পর্কে জানতে চান এবং দ্রুত ফুটবল একাডেমী প্রতিষ্ঠার বিষয়ে উদ্যোগ নিতে এমপি কমলকে নির্দেশ দেন।