চট্টগ্রামে জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিল

প্রেস বিজ্ঞপ্তি :: বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও সাবেক এমপি হামিদুর রহমান আজাদসহ ১০জন কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবীতে চট্টগ্রাম মহানগরী জামায়াতের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগরী জামায়াতের সেক্রেটারী ও কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মহানগরী এ্যাসিস্ট্যান্ট সেক্রেটারী এফ এম ইউনুচ, সাংগঠনিক সম্পাদক এম এ আলম ও ছাত্রশিবির নগর সেক্রেটারী নোমানুর রশীদ প্রমুখ।

সমাবেশে অধ্যক্ষ নুরুল আমীন বলেন, বিশ^ব্যাপী করোনা মহামারী পরিবেশে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা আামদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে মানবিক সাহায্য ও স্বাস্থ্য সুরক্ষার জন্য অবিরাম প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় গতকালের কোভিড সেবা টীমের এ প্রোগ্রাম থেকে সেক্রেটারী জেনারেলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতার করে যে নিষ্ঠুর ও অমানবিক আচরণ করেছে তার প্রতিবাদের ভাষা আমাদের নেই। তিনি আরো বলেন, একটি গণতান্ত্রিক দেশ হিসাবে সকল রাজনৈতিক দল ও নাগরিকের যে সকল অধিকার ও দায়িত্ব কর্তব্য রয়েছে তা আজ সম্পূর্ণ ভূলন্ঠিত। কোন্ প্রভু বা দেশকে খুশী করার জন্য সরকারের এ ভূমিকা তা দেশবাসী জানতে চাই। দীর্ঘদিনের শ^াসরুদ্ধকর মহামারী পরিবেশ থেকে মানুষ যখন পেশাগত কাজে অংশগ্রহণ ও শিক্ষা প্রতিষ্ঠান খোলামহ স্বাভাবিক পরিবেশের দিকে যাওয়ার সুযোগ পেতে যাচ্ছে ঠিক এ মূর্হুতে এ ধরনের সরকারের অগণতান্ত্রিক নিষ্ঠুরতম আচরণ সত্যিই রহস্যজনক। জামায়াত ইসলামী একটি আদর্শবাদী গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে অতীতে যেভাবে সকল প্রকার জুলুম নির্যাতন সহ্য করে দেশ ও জাতী গঠনে ভূমিকা পালন করেছে ভবিষ্যতেও যে কোন কিছুর বিনিময়ে তা বাস্তাবায়ন করতে আমরা বন্ধপরিকর। সামবেশে নেতৃবৃন্দ অবিলম্বে সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তির দাবীসহ সকল প্রকার জুলুম নির্যাতনের পথ পরিহার করতে সরকারের প্রতি জোরদাবী জানান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জামায়াত নেতা ফারুকে আজম,এম কে আনোয়ার, মুহাম্মদ আমীর হোসাইন, মোহাম্মদ ইলিয়াছ, এম হাসান রুমী, ছাত্রনেতা নেজাম উদ্দিন, আবদুল করীম, ফরহাদ উদ্দিন জুয়েল প্রমুখ। বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ সমাবেশের মধ্যদিয়ে সমাপ্ত হয়।