১ কোটি ৪১ লাখ টাকার ৪৬ হাজার ইয়াবাসহ ২ মাদক কারবারী আটক

বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকায় অভিযান চালিয়ে ১ কোটি ৪১ লাখ টাকার ৪৬ হাজার ৭৪০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (৫ আগস্ট) ভোর সোয়া ৪ টার দিকে তানিম এন্টার প্রাইজ নামের একটি দোকানের সামনে থেকে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৭ সিপিসি-৩ এর স্কোয়াড কমান্ডার (অতিরিক্ত গণমাধ্যম) মো. রকিবুল হাসান।

আটকৃতরা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ থানার বাহার ছড়া এলাকার মৃত কবির আহম্মদের ছেলে আবু ছিদ্দিক (২৯) ও একই জেলার উখিয়া থানার বাইলাখালী এলাকার মো. জমির আহম্মদের ছেলে মো. বেলাল উদ্দিন (২০)।

মো. রকিবুল হাসান জানান, বৃহস্পতিবার ভোরে একটি পিকআপে করে ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছিলেন তারা। খবর পেয়ে র‌্যাবের একটি দল বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকার অবস্থান নেয়। র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি পিকআপ থামানোর সংকেত দিলে চালক ও হেলপার পিকআপ থামিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় তাদের ২ জনকে আটক করা হয়। পরে পিকআপে থাকা প্লাস্ট্রিকের ক্যারেটের ভিতরে ট্রাভেল ব্যাগের ভিতর সুরক্ষিত থাকা ৪৬ হাজার ৭৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান, আটকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ কোটি ৪১ লক্ষ টাকা।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাদের বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।