উখিয়ায় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলাল উদ্দীন আহমেদ

কায়সার হামিদ মানিক,উখিয়া।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ উখিয়ায় চলমান ওয়াটার সাপ্লাই প্রকল্প পরিদর্শন করেছেন।
শনিবার ( ১২ জুন) বিকেলে এশিয়া উন্নয়ন ব্যাংকের অর্থায়নে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক উপজেলার পালংখালী ইউনিয়নের আনজুমান পাড়া এলাকায়

বাস্তবায়নাধীন সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের উন্নয়ন প্রকল্পের আগ্রগতি ঘুরে দেখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব।

এ সময় কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ঋত্বিক চৌধুরীসহ এডিবির কনসালটেন্টসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, উখিয়া-টেকনাফের সীমান্তবর্তী এলাকা আনজুমান পাড়া এলাকায় ৫০ একর জায়গার উপর বৃহৎ আকারে পানি শোধনাগার প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

প্রকল্পের তথ্য সংক্রান্ত বিষয়ে জানার জন্য উখিয়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী আল আমিন বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তেমন তথ্য জানা নেই বলে জানিয়ে তিনি বলেন কক্সবাজার অফিসের সাথে যোগাযোগ করতে।

এদিকে এলাকার বাসিন্দা বাসিন্দা ও কক্সবাজার সরকারি কলেজের ছাত্র মোহাম্মদ ইউনুছ বাপ্পী জানান, পানি শোধন ও প্রক্রিয়াকরণ প্রকল্পটি চালু হলে স্থানীয় জনগোষ্ঠীর সহ বিশাল রোহিঙ্গা ক্যাম্পে সুপেয় পানি ব্যবহারের আওতায় আসতে সক্ষম হবে ।