করোনায় মারা গেছেন ৩ জন

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১২৯ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৪ হাজার ৫৮২ জন।

এসময়ে করোনায় মারা গেছেন ৩ জন। এদের মধ্যে নগরে ২ জন এবং উপজেলায় ১ জন।

শুক্রবার (১১ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৪টি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৩টি, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৫টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৮টি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৯টি, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৪টি এবং এপিক হেলথ কেয়ার ল্যাব ৩১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩১ জন, বিআইটিআইডি ল্যাবে ২৪ জন, চমেক ল্যাবে ৩৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯ জন, আরটিআরএল-এ ৮ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ১০ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় কারও করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৮ জন এবং উপজেলার ৪১ জন।