প্রদীপকে কক্সবাজার কারাগারে স্থানান্তর

টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসকে চট্টগ্রাম কারাগার থেকে কক্সবাজার কারাগারে স্থানান্তর করা হয়েছে। প্রদীপ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় গত বছরে ৬ আগস্ট থেকে কারাগারে রয়েছে।

চট্টগ্রাম থেকে দীর্ঘ সাত মাস পর তাকে আবারও কক্সবাজার কারাগারে নেয়া হয়েছে বৃহস্পতিবার। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কারাগারের জেলার খন্দকার গোলাম হোসেন।

তিনি বলেন, বেলা পৌনে ১১টার দিকে চট্টগ্রাম কারাগার থেকে প্রিজন ভ্যানে করে কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা হয়েছে একটি দল। করোনার কারণে আদালত বন্ধ থাকায় তাকে সরাসরি কক্সবাজারের কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। তাকে দীর্ঘ সাত মাস দুদকের একটি মামলায় হাজির হতে চট্টগ্রাম কারাগারে রাখা হয়েছিল।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাখেদ খান। এ ঘটনায় গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা দায়ের করেন।

এরপরের দিন ৬ আগস্ট প্রদীপকে চট্টগ্রাম থেকে আটক করে কক্সবাজারের আদালতে হস্তান্তর করে আইনশৃংখলা বাহিনী। সিনহা হত্যা মামলায় একইদিন প্রদীপসহ আরও কয়েক পুলিশ সদস্যের আগাম জামিন আবেদন বাতিল করে কারাগারে প্রেরণ করেন আদালত।