ঢাকায় যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার রবার্ট ডিকসন

বাংলাদেশে যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার হচ্ছেন রবার্ট চ্যাটার্টন ডিকসন। তিনি অ্যালিসন ব্লেক সিএমজি’র স্থলাভিষিক্ত হয়েছেন।

সোমবার (১১ মার্চ) যুক্তরাজ্যের ঢাকা মিশন জানিয়েছে, রবার্ট চ্যাটার্টন ডিকসন মঙ্গলবার (১২ মার্চ) রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করবেন।
বিজ্ঞাপন

যুক্তরাজ্যের ঢাকা মিশন জানায়, রবার্ট চ্যাটার্টন ডিকসন বাংলাদেশে যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন। রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশের পর তিনি যুক্তরাজ্যের হাই কমিশনার হিসেবে দায়িত্ব নেবেন।

বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পাওয়ার আগে রবার্ট চ্যাটার্টন ডিকসন যুক্তরাজ্যের ফরেন অফিসে (এফসিও) অতিরিক্ত পরিচালকের দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি যুক্তরাজ্য সরকারের জাতীয় নিরাপত্তা সচিবালয়ের কেবিনেট বিভাগের সচিবালয় ও বাস্তবায়ন বিভাগের পরিচালক, বৈদেশিক নীতি বিভাগের পরিচালক, কাবুল মিশনের উপপ্রধান, সিকাগের কনস্যুল জেনারেল, কাউন্টার টেরিরিজম বিভাগের (এফসিও) যুগ্ম-প্রধানসহ একাধিক দায়িত্ব পালন করেন।

এর আগে ২০১৫ সালের অক্টোবর মাসে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে নিয়োগ পান অ্যালিসন ব্লেক। ২০১৬ সালের জানুয়ারি মাসে তিনি দায়িত্ব বুঝে নেন।