ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আটকৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

নিউজ ডেস্ক: চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ১০জন মাদকসেবীকে আটক করে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে নতুন ব্রিজ এলাকা এবং নন্দনকানন এলাকায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী জব্দ এবং অর্থদণ্ড করেছে জেলা প্রশাসন।

আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে এ অভিযান পরিচালিত হয়। অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমা এবং শিরিন আক্তার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শাহ আমানত সেতু সংযোগ (নতুন ব্রিজ) এলাকায় মান্নান টাওয়ারের বাবা স্টোরকে মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স রাখার কারণে ওই দোকানীকে ৫ হাজার টাকা এবং নন্দনকানন বৌদ্ধ মন্দির এলাকায় আরেক ডিপার্টমেন্টাল স্টোরে মেয়াদোত্তীর্ণ নষ্ট প্রসাধনী রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার জানান, আমরা কয়েকটি জায়গায় অভিযান পরিচালনা করেছি। নতুন ব্রিজ এবং নন্দনকানন এলাকার দুইটি দোকানে মেয়াদোত্তীর্ণ চফেসওয়াশ, ক্রিম, শ্যাম্পু এবং সাবান পেয়েছি। মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ করে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, দুপুরে আগ্রাবাদ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে লাকি প্লাজার সামনে এবং তার আশপাশের এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমা। তিনি ১০জন মাদকসেবীকে আটক করে প্রতিজনকে ১০০ টাকা করে ১ হাজার টাকা অর্থদণ্ড এবং তার পাশাপাশি তাদেরকে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমা জানান, আগ্রবাদ এলাকায় অভিযান চালিয়ে ১০জন মাদকসেবীকে আটক করি। তাদেরকে মাদক সেবন অবস্থায় পাওয়া গেলে অর্থদণ্ডের পাশাপাশি বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়। মাদকের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত রাখা হবে বলে তিনি জানান।