‘আসুন একসাথে দুর্নীতি প্রতিরোধ করি’

নিজস্ব প্রতিবেদক: ‘আসুন একসাথে দুর্নীতি প্রতিরোধ করি’ এ আহ্বান জানিয়েছেন বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান। তিনি সরকারি বিভিন্ন দফতরের দুর্নীতি সংক্রান্ত তথ্য জানানোর জন্য দুদকের টোল ফ্রি নম্বরের কথা প্রচার করা দরকার বলেও মন্তব্য করেন।

আজ রোববার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

‘টেকসই উন্নয়ন, গণতন্ত্র, শান্তি ও সুশাসন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ প্রতিপাদ্যকে সামনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন করেছে সনাক-টিআইবি চট্টগ্রাম মহানগর, দুদক, চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিভাগীয় প্রশাসন।

সনাক, দুদক ও টিআইবি’র উদ্যোগে সকাল সাড়ে ৯ টায় কবুতর ও বেলুন উড়িয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার সরওয়ার আলম নিজাম।

জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী।

সভায় সভাপতিত্ব করেন দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. আখতার হোসেন। এছাড়া বিভিন্ন দপ্তরের প্রধান, দুদক, সনাক-টিআইবি ও দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে টিআইবি’র অবস্থানপত্র পাঠ করেন জেবুন নাহার শারমিন। মানববন্ধনে অংশগ্রহণকারি বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন এবং শিক্ষার্থীরা ‘দুর্নীতি থামান এখনই’ সম্বলিত প্লেকার্ডসহ দুর্নীতিবিরোধী বিভিন্ন ফেস্টুন প্রদর্শন করেন।

মানববন্ধন পরবর্তী দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।