‘বিএনপির অফিস এখন মনোনয়ন বাণিজ্যের হাট’

বিএনপির নয়াপল্টন অফিস ও গুলশানে বেগম জিয়ার কার্যালয় এখন মনোনয়ন বাণিজ্যের হাটে রুপান্তরিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বিএনপি ৩০০ আসনে ৮০০ জনকে মনোনয়ন দিয়েছে। চুড়ান্ত বাছাইয়ের পরও ৫৫৬ জনের মনোনয়ন বৈধ হয়েছে। যা দেশের রাজনীতির ইতিহাসে কখনো ঘটেনি। আর এখন মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে শুনা যাচ্ছে যারা যত বেশি চাঁদা দিতে পারছে তাদেরকেই বিএনপি মনোনয়ন দিচ্ছে। বিএনপি যেভাবে মনোনয়ন দিচ্ছে সেটি দেশের রাজনীতির জন্য প্রচণ্ড কলঙ্কজনক এবং অশুভ। যারা মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বাণিজ্য করে তারা যদি দেশ পরিচালনার দায়িত্ব পায় তাহলে দেশটাই তো বেঁচে দেবে। সুতরাং এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। তারা (বিএনপি) এমনকি অনেক ঋণখেলাপী, দশ বছরের দণ্ডপ্রাপ্ত আসামি এবং ওয়াদুদ ভূইয়া যিনি বিশ বছরের কারাদণ্ডপ্রাপ্ত তাকেও নমিনেশন দিয়েছে।

আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, নির্বাচনকে সবসময় সিরিয়াসলি নিতে হবে। আমরা যদি নির্বাচনকে সিরিয়াসলি না নিই তবে সেটি ভুল হবে। কারণ প্রতিপক্ষকে দুর্বল মনে করলে নিজের প্রস্তুতি ভালো হবে না।

এসময় তিনি গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, সংগঠনের সহ-সভাপতি অভিনেত্রী রোকেয়া প্রাচী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।