মোবাইল চুরির ফাঁদ পেতে দুই কিশোরীকে ধর্ষণ: আটক ৬

হিউম্যান ২৪ রিপোর্ট: চট্টগ্রাম নগরীর বিপণি কেন্দ্র জলসা মার্কেটে ‘মোবাইল চুরির’ ফাঁদ পেতে দুই কিশোরীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগে ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- আব্দুল আউয়াল ওরফে ডালিম (৩০), ফারুক (২৭), কবির (২৭), জাহাঙ্গীর আলম (২৪), বাবলু (২৮) এবং সেলিম (৩৫)।  এই ঘটনায় জড়িত পলাতক দুই আসামী রুবেল (২৫) ও এনাম (২৬) নামে দুইজনকে খুঁজছে পুলিশ। আসামিরা সবাই জলসা মার্কেট এলাকার বিভিন্ন দোকানের কর্মচারী ও মালিক।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন জানিয়েছেন।রোববার রাতভর ঘটনাস্থল জলসা মার্কেট, পাথরঘাটা ও আলকরণ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, দুই কিশোরীর একজনের মা বাদি হয়ে ধর্ষণের অভিযোগে আট জনকে আসামি করে মামলা করেছেন। এই মামলার
দুই কিশোরির ডাক্তারি পরীক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে ওসি মহসীন জানান।

মামলার এজাহার বলা হয়েছে, দুই কিশোরীর একজন আগে জলসা মার্কেটের একটি দোকানে চাকরি করত। সেখানকার পঞ্চম তলায় রাশেদ নামে এক ব্যক্তির মালিকানাধীন জয়ন্তী বোরকা হাউজে কর্মচারী নিয়োগ দেওয়া হবে জানতে পেরে রোববার এক বান্ধবীকে (১৬) সঙ্গে নিয়ে ওই কিশোরী (১৭) সেখানে যায়।

ফেরার সময় রাশেদের দোকানের কর্মচারী ডালিম ও সেলিম নামে আরেক দোকানি মোবাইল ফোন চুরির জন্য সন্দেহভাজন হিসেবে ওই দুই কিশোরীকে ডেকে নিয়ে যায়। প্রথমে রাশেদের দোকানে এবং পরে সেলিমের দোকানে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে তারা।

মামলার এজহারের বরাত দিয়ে কোতয়ালী থানা পুলিশ জানায় “এরপর সালিশের কথা বলে দুই কিশোরীকে জলসা মার্কেটের নবম তলার ছাদে নিয়ে গিয়ে তাদের ধর্ষণ করে আসামিরা।”

“দুই কিশোরী বাসায় না ফেরায় তাদের স্বজনরা খুঁজতে বের হন। জলসা মার্কেট সমিতির লোকজনের সহায়তায় রাত সাড়ে ১০টার দিকে ছাদে তাদের খুঁজে পান পরিবারের সদস্যরা। পরে পেয়ে পুলিশ এসে তাদের হাসপাতালে নিয়ে যায়।
ডালিম এবং এনাম অন্য আসামিদের জলসা মার্কেটের ছাদে ডেকে নিয়ে যায় বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।