‘আইপিডিসি মানবতা’ স্কিম চালু, সুবিধাবঞ্চিতরা পাচ্ছে এক মাসের খাবার

করোনার প্রভাবে নিস্তব্ধ হয়ে পড়েছে বিশ্ব, তার থাবা থেকে বাদ যায় নি বাংলাদেশও। দেশে প্রতদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। ভাইরাস প্রতিরোধে কোন প্রতিষেধক না আসায় হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে মানুষকে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে দরিদ্র ও অসহায় মানুষ। করোনাভাইরাসের কঠিন সময়ে সুবিধাবঞ্চিত মানুষকে সহায়তা করার জন্য বিশেষ সেবা চালু করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

‘আইপিডিসি মানবতা’ নামের এই সেবার আওতায় প্রতি এক লাখ টাকা ডিপোজিটে একটি অসহায় পরিবার পাবে এক মাসের খাবার, আইপিডিসি ও ডিপোজিটকারীর সম্মিলিত অংশগ্রহণে।

খাদ্য সংকটে থাকা দেশের দরিদ্র পরিবারগুলোকে সহায়তা করতে আইপিডিসি ফাইন্যান্স ইতিমধ্যে মিশন সেভ বাংলাদেশ, জাগো ফাউন্ডেশন এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে সহস্রাধিক পরিবারকে খাবারসহ প্রয়োজনীয় পণ্যসামগ্রী পাঠিয়েছে। এই উদ্যোগের পর এবার আরো বড় পরিসরে আইপিডিসি নতুন উদ্যোগ নিয়েছে।

প্রতিষ্ঠানটি ডিপোজিট করতে ইচ্ছুকদের আর্থিক সুরক্ষার পাশাপাশি দিচ্ছে মানবিক উদ্যোগে অংশগ্রহণের সুযোগ। ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক উভয় প্রকার ডিপোজিটের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে বলে জানিয়েছে আইপিডিসি।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, রমজানে অসহায় ও সুবিধাবঞ্চিত পরিবারের জন্য নিয়ে এসেছে বিশেষ উপহার ‘আইপিডিসি মানবতা’। যার মাধ্যমে আইপিডিসি’র ডিপোজিটকারীরা পাচ্ছেন আর্থিক সুরক্ষার নিশ্চয়তা এবং কোভিড-১৯ ও রমজানের এই সময়ে সুবিধাবঞ্চিত পরিবারের পাশে দাঁড়ানোর সুযোগ।

এছাড়া করোনার প্রভাবে এবার রমজানে নিত্যপণ্যের দাম বেশি থাকায় হাজার হাজার দরিদ্রশ্রেণীর মানুষ প্রতিদিন খুব অল্প পরিমাণে খাবার খেয়ে জীবনযাপন করছে।