মানুষের পাশে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন

সৎসঙ্গ বিহারের ১২৫ পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন রেজাউল করিম
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম.রেজাউল করিম চৌধুরী ব্যক্তিগত উদ্দ্যোগে চট্টগ্রাম সৎসঙ্গ বিহারের ১২৫ পরিবারের জন্য খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন ।
শুক্রবার ১ লা মে চট্টগ্রাম সৎসঙ্গ বিহারের প্রতিনিধিদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন তিনি।
এ সময় তিনি বলেন, দেশের এই দূর্যোগকালীন সময়ে সাধারণ মানুষের পাশে থাকা মানবিক কাজ। দে‌শে দু‌র্যোগ, দু‌র্বিপাক, যুদ্ধাবস্থা ও মহামারী‌তে সকল‌কে অত্যন্ত ধৈর্য্য সহকা‌রে সরকা‌রি নি‌র্দেশনা অনুসরন ক‌রে চল‌তে হয়। দে‌শের বৃহত্তর জন‌গোষ্ঠীর জানমাল রক্ষায় আমা‌দের উ‌চিৎ সরকারী নি‌র্দেশনা যথাযথ ভা‌বে অনুসরন করা। এ সময় সব‌চে‌য়ে দুরাবস্থার সম্মুখীন হতে হয় সমা‌জের নিম্ম আ‌য়ের মানুষগু‌লো। তারা দি‌নে আ‌নে দি‌নে খায়। বঙ্গবন্ধু কন্যা জন‌নেত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন জনবান্ধব সরকার ঘ‌রে ঘ‌রে খাদ্য পৌঁ‌ছে দি‌তে অঙ্গীকার ক‌রে‌ছেন। সমা‌জের বিত্তবান‌দেরও উ‌চিৎ নিম্ম আ‌য়ের মানু‌ষের জন্য খাদ্য সহায়তায় এ‌গি‌য়ে আসা।
তিনি আরো বলেন, মান‌বিকতার পরীক্ষা আজ আমা‌দের সাম‌নে। সংক‌টকা‌লে মান‌বিকতার প‌রিচয় পাওয়া যায়। অ‌নে‌কেই আ‌ছেন, যারা নির‌বে এ ধর‌নের সহায়তা ক‌রে যা‌চ্ছেন। আ‌মি তা‌দের সকল‌কে আন্ত‌রিক ধন্যবাদ জানা‌চ্ছি এবং অন্য‌দের ও আ‌রো অ‌ধিকহা‌রে মানবতার কল্যা‌নে এ‌গি‌য়ে আসার অনু‌রোধ জানা‌চ্ছি। আমরা জা‌নিনা, কত‌দিন আমা‌দের‌কে ক‌রোনা বি‌রোধী যু‌দ্ধে থাক‌তে হ‌বে। কিন্তু ধর্য্য, নিয়মানুব‌র্তিতা, সতর্কতা ও যার যার অবস্থান থে‌কে পর্যাপ্ত ভূ‌মিকা রে‌খে গে‌লে সৃ‌ষ্টিকর্তা আমা‌দের‌কে অবশ্যই বিজয়ী কর‌বেন। নগরবাসীর প্র‌য়োজ‌নে আ‌মি নি‌জে‌কে উৎসর্গ ক‌রে‌ছি। যত‌দিন পর্যন্ত আমার নগরবাসী ক‌রোনার প্রভাবমুক্ত হ‌চ্ছেনা, তত‌দিন আমার স‌চেতনতা ও সহায়তা কার্যক্রম অব্যাহত থাক‌বে।
এসময় সেখানে উপস্থিত ছিলেন শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান, চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজহেরুল ইসলাম ও অন্যান্য নেতৃবৃন্দ।

 

পিলখানায় খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইয়াছমিন সরওয়ার

১ লা মে শুক্রবার সকালে মহামারী করোনায় কর্মহীন গৃহবন্ধিদের মাঝে চট্টগ্রাম মহানগর মহিলা আ.লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিনের পক্ষে নগরীর ৮ নং শুলকবহর ওয়ার্ড মহিলা আ.লীগের উদ্যোগে ওয়ার্ড সভানেত্রী ইয়াছমিন সরওয়ারের মুরাদপুর পিলখানাস্থ বাসভবন হাসিনা ভিলা হতে তাঁরই তদারকীতে খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন হয়।
এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ড মহিলা আ.লীগের সহ-সভাপতি হোসেন আরা বাদশা, সিনিয়র যুগ্ন সম্পাদক প্রিয়াঙ্কা বিশ্বাস, শ্রম বিষয়য়ক সম্পাদক বেবী খোকন, সদস্যা রাশেদা বেগম, ইয়াছমিন নুরু, রিনা আক্তার, নমিতা দাশ ও বেবী তালুকদার প্রমুখ।
ইয়াছমিন সরওয়ার বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্ব দরবারে সমাদৃত হচ্ছেন মহামারি করোনা মোকাবেলায়। তাই আওয়ামীলীগের নেতা কর্মীদের নিজ নিজ এলাকায় আরো বেশী মানবতার কাজ করে।