কারাগারে বন্দি বিদেশি ফটবলারের মৃত্যু

কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকা যাওয়ার পথে নগরের বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাগারে বন্দি থাকা এক বিদেশি ফটবলারের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১ মে) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে ‘সেফটিক শক’।

২৯ এপ্রিল হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মারা যাওয়া বিদেশি ফুটবলারের নাম ফ্রাংক এন তিম থাম (৪০)। তিনি ঘানার নাগরিক। বাংলাদেশে ঢাকায় একটি ক্লাবের হয়ে ফুটবল খেলতেন তিনি।

এ বছর জানুয়ারির শুরুর দিকে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকা যাওয়ার পথে নগরের বাকলিয়া থানা পুলিশের হাতে এক সঙ্গীসহ গ্রেফতার হন। ৪ জানুয়ারি থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। তার বিরুদ্ধে বাকলিয়া থানা মাদক আইনে মামলা রয়েছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বলেন, ফ্রাংক এন তিম থাম ৪ জানুয়ারি থেকে মাদক মামলায় কারাগারে বন্দি ছিলেন। ২৯ এপ্রিল অসুস্থতা বোধ করলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মো. কামাল হোসেন বলেন, ফ্রাংক এন তিম থামের সামান্য জ্বর ও কাশি ছিল। তার মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসকরা সেফটিক শক বলে জানিয়েছেন।