বাজার মনিটরিং করতে ভ্রাম্যমাণ আদালত

 

নগরজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও বাজার মনিটরিং করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল-বিকেল দুই শিফটে নগরজুড়ে অভিযান পরিচালনা করেন তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমান চকবাজার, বাকলিয়া, সদরঘাট ও কোতোয়ালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সামাজিক দূরত্ব বজায় না রাখা ও ভোগ্যপণ্য মূল্যতালিকার চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রির অপরাধে তিনি ৩ মামলায় ১ হাজার ৭৫০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বন্দর, ইপিজেড ও পতেঙ্গা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অননুমোদিতভাবে দোকান খোলা রাখায় তিনি সুমন বেস্ট বাই কে ১০ হাজার, পাঞ্জাবি টেইলার্স অ্যান্ড ফেব্রিকসকে ৫০০, নির্মাণ কাজ চালু রাখায় মো. মাসুদ নামে এক সাব কন্ট্রাক্টরকে ২ হাজারসহ ৩ মামলায় ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বন্দর, ইপিজেড ও পতেঙ্গা এলাকায় দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯ মামালায় ৮ হাজার ৩০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন হালিশহর, পাহাড়তলি, ডবলমুরিং ও আকবরশাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি ব্যবসায়ী ও পাহাড়তলি বনিক সমিতির সঙ্গে আলোচনা করে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার বিষয়ে সচেতন করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ মামলায় ১১ হাজার ৩০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা সারমিন চকবাজার, বাকলিয়া, সদরঘাট, ও কোতোয়ালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ মামলায় ৩ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বায়েজিদ, খুলশি, পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ মামলায় ৭ হাজার টাকা জরিমানা করেন।

লোহাগাড়ায় লকডাউন অমান্যে ৫ দোকানীকে জরিমানা
লোহাগাড়া প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জারীকৃত লকডাউন অমান্য করে দোকানপাট খোলা রাখার অপরাধে ৫ দোকানীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
৩০ এপ্রিল (বৃহস্পতিবার) বিকেলে লোহাগাড়া উপজেলা সদর বটতলী মোটরস্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী।
নির্বাহী ম্যজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আইস পার্কের ফোর এন ইলেকট্রনিক্সকে ১০ হাজার টাকা, আমিরাবাদ ট্রেডার্সকে ২ হাজার টাকা, মক্কা স্টোরকে ২ হাজার টাকা, খাজা ট্রেডার্সকে ৫`শ টাকা ও ভাই ভাই ষ্টিলকে ৫`শ টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে তাঁর সাথে ছিলেন সেনাবাহিনীর মেজর শেখ ফয়সাল আল বশির, ক্যাপ্টেন সজিব মাহমুদ জাকির, লোহাগাড়া থানার এসআই অজয়দেব শীল ও উপজেলা ভূমি অফিসের নাজির সমির কান্তি চৌধুরী প্রমুখ।
এসময় করোনার সংক্রমণ প্রতিরোধে লোহাগাড়া উপজেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান নির্বাহী ম্যজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী।