তুষ্টির ‘আমরা মানুষ ফাউন্ডেশন’

বেশ কয়েক বছর আগে অভিনেত্রী শামীমা তুষ্টি সমাজের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য গড়ে তোলেন ‘আমরা মানুষ ফাউন্ডেশন’। তিনি এই সংগঠনের সভাপতি। আর এর ব্যানারেই দেশের বিভিন্ন অঞ্চলে নানা দুর্যোগ, শীতের সময়সহ বিভিন্ন সময়ে অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। করোনার এই দুর্যোগকালেও পিছিয়ে নেই তুষ্টি। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ফাউন্ডেশনের স্লোগান-‘দায়িত্ব আমার, আনন্দ সবার’। ‘আমরা মানুষ ফাউন্ডেশন’ আমাদের সাধ্যের মধ্যে অসহায় মানুষদের ইফতারের ব্যবস্থা করছি, চেষ্টা করছি যে সকল পরিচ্ছন্নতাকর্মী আমাদের এই শহরকে পরিষ্কার রাখছে তাদের জন্যও। অনুরোধ করবো যে যার জায়গা থেকে এগিয়ে আসুন আমাদের সঙ্গে।

এই করোনা মহামারীতে অন্যান্য পেশার নি¤œবিত্ত মানুষদেরও সাহায্য করে যাচ্ছে ‘আমরা মানুষ ফাউন্ডেশন’।
তাদের জন্য তুষ্টির সংগঠন থেকে চাল, ডাল, পেয়াজ, আলু, তেল, মুড়ি, চিড়া, চিনি, হাত ধোয়ার সাবান প্যাকেট ও যাতায়াত খরচও দেয়া হচ্ছে। অসহায় মানুষদের জন্য এই মানবিক কাজটি নিয়মিত চালিয়ে যাওয়ার জন্য ফাউন্ডেশনেরও সহযোগিতার প্রয়োজন। যে কেউ চাইলেই সহযোগিতা করতে পারেন। উল্লেখ্য, ঢাকা এবং এর বাইরের অসহায় ও সুবিধাবঞ্চিত পরিবারের পাশে এই করোনা মহামারীর দুর্যোগকালে পাশে দাঁড়াচ্ছে ‘আমরা মানুষ ফাউন্ডেশন’। এদিকে এই সময়ে প্রতিদিন রাত ১০টা ৩০ মিনিটে ফেসবুক লাইভে থাকছেন তুষ্টি। তিনি বলেন, সকল পেশার মতোই আমাদের অভিনয় শিল্প একটি পেশা, কিন্তু কোথায় যেন আমরা একটু অবহেলিত!

এই করোনায় আমাদের অভিনয় শিল্পের সকল শিল্পী কলাকুশলী ক্ষতিগ্রস্থ, এই অরস্থা থেকে পরিত্রাণ ও ঘুরে দাঁড়াবার বিষয় নিয়ে কথা বলছি ফেসবুক লাইভ স্ট্রিমিং-এ, চেষ্টা করছি খুঁজে পেতে সমাধানের পথ। নিশ্চয়ই আল্লাহ আমাদের জন্য সুন্দর আগামী রেখেছেন। যেখানে আবারো আমাদের সবার হাসিমুখে দেখা হবে ইনশাআল্লাহ। করোনা নামক ভয়ংকর এই ভাইরাস থেকে আমাদের দূরে রাখতে কিংবা সেবা দান করে সুস্থ করে তুলতে নিজের জীবন বাজি রেখে যারা সম্মুখপানে কাজ করছেন যেমন চিকিৎসক, মেডিকেল টেকনোলোজিস্ট, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমকর্মী, প্রশাসনিক কর্মী, জানাজা ও সৎকার স্বেচ্ছাসেবী, পরিচ্ছনতাœকর্মী, বিদ্যুৎকর্মী, কৃষকসহ সকল বীরের প্রতি কৃতজ্ঞতা, শ্রদ্ধা ও ভালোবাসা।