মানুষের পাশে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন

রাউজানের ৭শত মসজিদের ১৪০০ খতিব ও মোযাজ্জিনদের খাদ্য সহায়তা প্রদান করলেন ফজলে করিম এমপি
শফিউল আলম, রাউজান প্রতিনিধি, নিউজচট্টগ্রাম: রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকার ৭শত মসজিদের ১ হাজার ৪শত খতিব ও মোয়াজ্জিনদের খাদ্য সহায়তা ও পরিত্র রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী প্রদান করেন রেলপথ সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি ।

২৩ এপ্রিল বৃহস্পতিবার বিকালে রাউজান সুর্য সেন চত্বরে মসজিদের খতিব ও মোয়াজ্জিনদের মধ্যে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরন কর্মসুচির উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি । করোনা ভাইরাস মোকাবেলায় ৪০ হাজার হৃত দরিদ্র কর্মহীন পরিবারের সদস্যদের খাদ্র সহায়তার জন্য সাংসদ পুত্র ফারাজ করিম চৌধুরীর গঠিত ত্রাণ তহবিল থেকে মসজিদের খতিব ও মোয়াজ্জিনদের খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরন করা হয় বলে রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ জানান । মসজিদের খতিব ও মোয়াজ্জিনদের মধ্যে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরন কর্মসুচির উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্ল্রাহ আল মাহমুদ ভুইয়া, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সাধারন সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব প্রমুখ

লোহাগাড়ায় ১ হাজার হতদরিদ্র পরিবারে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনের ইফতার বিতরণ শুরু

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : আসন্ন রমজানকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত উদ্যোগে লোহাগাড়ার ১ হাজার কর্মহীন হতদরিদ্রের পরিবারে ইফতার সামগ্রী বিতরণ শুরু হয়েছে। বৃহষ্পতিবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী এ ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। পর্যায়ক্রমে লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১০০০ হতদরিদ্রের পরিবারে এসব ইফতার সামগ্রী পৌঁছে দেয়া হবে। সামাজিক দুরত্বের বিষয়টি মাথায় রেখে দলীয় নেতাকর্মীদের জনসমাগম এড়িয়ে কোন ধরণের আনুষ্ঠানিকতা ছাড়াই এসব ইফতার সামগ্রী স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে হতদরিদ্রের ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে। ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি ছোলা, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, ১ লিটার তৈল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি ও ১টি সাবানসহ মোট ৯টি আইটেমে ১৪ কেজি পণ্য। লোহাগাড়ায় এসব ইফতারসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত থেকে তদারকি করছেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা হাজ্বী মাহমুদুল হক, আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজান ও আধুনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহমদ। জানতে চাইলে আওয়ামী লীগের কেন্দ্রীয উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় উপজেলা ও ইউনিয়ন নেতৃবৃন্দের কাছ থেকে তালিকা সংগ্রহ করে লোহাগাড়ার কর্মহীন ১০০০ হতদরিদ্রের পরিবারে ইফতার সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। গত বুধবার সাতকানিয়া উপজেলায় ১ হাজার ৫’শ পরিবারে একইভাবে ইফতার সামগ্রী বিতরণ শুরু করা হয়। এটি আমার ক্ষুদ্র প্রয়াস মাত্র।