বিদায় মানে হল শুধু চেয়ারের পরিবর্তন

উপ-সচিব অমল গুহকে অবসরকালীন বিদায় দিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।
বুধবার (১০জুলাই) বিকাল ৪টায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ’র হলরুমে এ বিদায়সংবর্ধনা আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিএ’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।
প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেন, সিডিএতে দুই ধরনের কর্মকর্তা রয়েছে। প্রেষণে যারা আসেন তাদের সরকার যেখানে ইচ্ছে সেখানে নিয়ে যেতে পারেন। কিন্তু সিডিএ’র যারা আছেন তারা অনেক বছর এখানে আছেন। সুতরাং আপনারা একটা পরিবারের মতো এখানে আছেন। তাই বিদায় মানে হল শুধু চেয়ারের পরিবর্তন।
বিদায়ী উপ-সচিবকে উদ্দেশ্য করে বলেন, আপনি চেয়ার থেকে বিদায় নিলেও আমাদের থেকে বিদায় নিচ্ছেন না। আপনি আমাদের পরামর্শ দিয়ে আমাদের সাথে থাকবেন।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত সিডিএ’র সকল কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্য করে বলেন, আমাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব দিয়েছেন। আমি সিডিএ’র চেয়ারম্যান হিসেবে নয় মাননীয় প্রধানমন্ত্রীর কর্মী হয়ে কাজ করছি। আমার এ দায়িত্বকে আমি ইবাদত হিসেবে নিয়েছি। আমি চেয়ারের প্রতি লালায়িত নই। তাই আমার হারানোর কোন ভয় নেই। আমি চাই চট্টগ্রামের উন্নয়ন। তাই আমি সবার কাজকে মূল্যায়ন করবো কোন ব্যাক্তিকে নয়। তাই আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।
বিদায়ী উপ-সচিব অমল গুহ অনুষ্ঠানে আবেগাপ্লুত হয়ে বলেন, আজকে সকাল পযন্ত আসলে বুঝিনি আমাকে আজ বিদায় নিতে হবে। কিন্তু সকালে অফিসে এসে আপনাদের ভালোবাসা পেয়ে বুঝতে পারি আজ আমার প্রিয় কর্মস্থল থেকে বিদায় নিতে হবে। আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ।
এছাড়া তিনি প্রশাসনিক দায়িত্বে থাকা অবস্থায় উনার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছেন জানিয়ে দায়িত্বের কারণে কাউকে কষ্ট দিয়ে থাকলে সকলের কাছে ক্ষমা প্রার্থনা করেন।
উক্ত অনুষ্ঠানে সচিব মিজানুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী কাজী হাছান,  বিন শামস্, অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ নাজের।
এছাড়াও সিস্টেম এনালিস্ট মোঃ মোস্তফা জামালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিডিএ’র সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।