না’গঞ্জ থেকে নয়, খুলনা থেকে বোয়ালখালীর ডক ইয়ার্ডে ট্যাংকার

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
নারায়ণগঞ্জ ভিত্তিক প্রতিষ্ঠান জেএন শিপিং লাইনসের একটি তেলবাহী ট্যাংকার চট্টগ্রামের বোয়ালখালীতে এসে পৌঁছালে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে।

বুধবার (২২ এপ্রিল) সকালে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেন এলাকাবাসী।

তবে স্ট্যাটাসে দাবী করা হয় ‘পশ্চিম গোমদন্ডীতে FMC ডক এয়াডে নারায়নগঞ্জ হতে ১৪/১৫ জন লোকসহ একটি জাহাজ এসেছে। সবাই করোনার জন্য তৈরী থেকো। প্রশাসন কোথায়?’

এ খবরে বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদণ্ডী জাহাজ নির্মাণ প্রতিষ্টান এফএমসি ডক ইয়ার্ড পরিদর্শন করেন সহকারী কমিশনার (ভূমি) মো.মোজাম্মেল হক চৌধুরী।

তিনি জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন মহোদয়ের নির্দেশে সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায় নারায়ণগঞ্জ ভিত্তিক প্রতিষ্ঠান জেএন শিপিং লাইনসের একটি তেলবাহী ট্যাংকার মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডেট তেল নিয়ে খুলনা গিয়েছিল। সেখানে পৌঁছে ত্রুটি দেখা দেওয়ায় তেল আনলোড করে মেরামতের জন্য এফএমসি ডক ইয়ার্ডে পৌঁছে।

ওই ট্যাংকারে মাস্টারসহ ১১জন নাবিক রয়েছেন, যারা মেরামতের সময়টায় ট্যাংকারেই অবস্থান করবে বলে নিশ্চিত করেছে ডকইয়ার্ড কর্তৃপক্ষ এবং ট্যাংকারের মাস্টার।

তিনি বলেন, লগ বই ও বিআইডব্লিউটিএ এর টোল আদায়ের রশিদ দেখে নিশ্চিত হওয়া গেছে ট্যাংকারটি চট্টগ্রামে আসার আগে খুলনাতেই অবস্থান করছিল, খুলনা থেকে গাবখান চ্যানেল হয়ে চট্টগ্রামে এসেছে।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মুবিনের নেতৃত্বে সেনা সদসবৃন্দ ও এসআই মোমেন সহ বোয়ালখালী থানা পুলিশের সদস্যরা।