প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়েছে

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বহুমুখী বৈশ্বিক ও অভ্যন্তরীণ সংকটের মধ্যেও আওয়ামী লীগ দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে স্বাধীনতা অর্জনসহ এ দেশের মানুষকে ভোট ও ভাতের অধিকার দিয়েছে এবং শেখ হাসিনার নেতৃত্বে পরিপূর্ণ অর্থনৈতিক মুক্তির জন্য সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
এই অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না।

রোববার (২৩ জুন) বিকেলে নগরের লালদীঘি ময়দানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আনন্দ র‌্যালি পূর্ব অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজ থেকে ৭৫ বছর আগে এক কঠিন ক্রান্তিকালে আওয়ামী লীগের জন্ম হয়েছিল ঐতিহাসিক প্রয়োজনে। আওয়ামী লীগের প্রতিষ্ঠার পর থেকে বাঙালির যা কিছু অর্জন ও সাফল্য তা আওয়ামী লীগের মুকুটে পালক হিসেবে গুচ্ছবদ্ধ হয়ে আছে। সাফল্যের এই পালকগুলো অগণিত নেতাকর্মীর ত্যাগ, পরিশ্রম ও নিষ্ঠা এবং দীর্ঘ লড়াই-সংগ্রামের ফসল হিসেবে অর্জিত হয়েছে। তাই আওয়ামী লীগ বার বার কঠিন সময়কে জয় করে একটি দুর্জয় শক্তিতে পরিণত হয়েছে।

সভাপতির বক্তব্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠার পর গৌরবময় অভিযাত্রার ৭৫ বছরে চরাই-উৎড়াই অতিক্রম করে এখন একটি বিশেষ মহীরূহে পরিণত হয়েছে। উপমহাদেশের ঐতিহ্যবাহী প্রাচীনতম এই সংগঠন আজ সারা বিশ্বে উন্নয়ন ও সমৃদ্ধির রোল মডেলে পরিণত হয়েছে। আওয়ামী লীগ নানান ফুলেল সুরভিত নন্দিত বাগান। এই বাগানে কিছু আগাছা-পরগাছা থাকতেই পারে। এগুলো বাগানের উর্বরতা শক্তি কেড়ে নিতে পারে। সময়ের প্রয়োজনে এই আগাছা-পরগাছা সাফ করতে হবে। তাহলেই বাগানের ফুলগুলো আরও বেশি বিকশিত হবে এবং এইভাবে আওয়ামী লীগ বিশ্বময় সুবাস ছড়াবে।

সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনি এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক দ শফিকুল ইসলাম ফারুকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আনন্দ র‌্যালি উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধন ও মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

এর আগে সকালে জাতির জনক বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় দলীয় পতাকা উত্তোলন। লালদীঘি মাঠে আনন্দ র‌্যালি পূর্ব উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়া হাজার হাজার দলীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সহযোগে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডসহ বিশাল একটি শোভাযাত্রা লালদীঘির মাঠ থেকে বেরিয়ে আন্দরকিল্লা, মোমিন রোড হয়ে জহুর মার্কেটের সামনে দিয়ে প্রদক্ষিণ করে আবার একই স্থানে ফিরে আসে।