এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ২০৬০ জনের ফল পরিবর্তন

২০২৪ সালে এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ২৮ হাজার ৩৫১ পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৬০ জনের ফল পরিবর্তন হয়েছে। নতুন করে ফেল থেকে পাস করেছে ১০২ জন।
ফেল থেকে জিপিএ ৫ একজন।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান।

জানা গেছে, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থী আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়। এদের মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন শিক্ষার্থীর।

উত্তরপত্র পুনঃনিরীক্ষণে মোট নম্বর বেড়েছে কিন্তু গ্রেড পয়েন্ট বাড়েনি এমন পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১৮৯ জন। আবার গ্রেড পয়েন্ট বেড়েছে এমন পরীক্ষার্থী ৮৭১ জন। গ্রেড পরিবর্তন হয়েছে কিন্তু সিজিপিএ পরিবর্তন হয়নি এমন সংখ্যা ১৬৫। জিপিএ ও সিজিপিএ দুটোই বেড়েছে এমন পরীক্ষার্থীর সংখ্যা ৭০৬।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান বলেন, উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন পরীক্ষার্থীর। আর ফেল থেকে পাস করেছে ১০২ জন। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন শিক্ষার্থী।