ছাত্রীকে যৌন নির্যাতনের মামলায় শিক্ষক গ্রেপ্তার

কোতোয়ালী থানার পাথরঘাটা সেন্ট স্কলাস্টিকাস্ বালিকা বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে যৌন নির্যাতনের মামলায় একই বিদ্যালয়ের শিক্ষক মো. রকিব উদ্দিনকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় নগরের বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মো. রকিব উদ্দিন নগরের বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্তী বলেন, পাথরঘাটা সেন্ট স্কলাস্টিকাস্ বালিকা বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর মা শিক্ষকদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা করেন।
মঙ্গলবার (আজ) সন্ধ্যায় অভিযান চালিয়ে নগরের বাকলিয়া এলাকা থেকে বিদ্যালয়ের মো. রকিব উদ্দিন নামে এক শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, সেন্ট স্কলাস্টিকাস্ বালিকা বিদ্যালয়ের শিক্ষক মো. রকিব উদ্দিন বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ও শিক্ষক সুরজিত পাল ৫ম শ্রেণির ক্লাস নেয়। সেই সুবাদে ২০২৩ সালে একই বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে পরিচয়। মো. রকিব উদ্দিন ও সুরজিত পাল ২০২৩ সাল থেকে প্রায় সময়ে ঐ ছাত্রীকে বিভিন্ন ধরনের কথাবার্তা বলে কৌশলে বিদ্যালয়ের ৬ষ্ঠ তলার বাথরুমের পাশে নিয়ে শরীরের বিভিন্ন অংশে স্পর্শ করার চেষ্টা করত। ঐ ছাত্রী কথামত ঐ স্থানে না গেলে ক্লাসে বিভিন্ন ধরনের বকা-ঝকা করত। পরীক্ষায় খাতায় নম্বর কমিয়ে দেবে বলেও ভয় দেখাত। ঐ ছাত্রীকে প্রায় সময় কুপ্রস্তাব দিত ও রাজি না হলে তারা বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করত।

শিক্ষকরা প্রায়সময় তাদের ব্যবহৃত মোবাইল নম্বর থেকে ঐ ছাত্রীর মোবাইলে বিভিন্ন ধরনের আজে-বাজে কথাবার্তা বলত। ভয়ে বিষয়টি কারও কাছে প্রকাশ করেনি ঐ ছাত্রী। প্রতিদিনের মতো গত ৯ জুন বিদ্যালয়ের টিফিন বিরতির সময় রকিব উদ্দিন ও সুরজিত পাল কৌশলে বিদ্যালয়ের ৬ষ্ঠ তলার বাথরুমের পাশে নিয়ে যায় তাকে। এ সময় শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানি করে রকিব উদ্দিন ও সুরজিত পাল। ঐ ছাত্রী ভীত হয়ে চিৎকার করার চেষ্টা করলে ঘটনার বিষয়টি কাউকে না জানাতে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে ও কৌশলে ঘটনাস্থল থেকে চলে যায়। একইদিন বিদ্যালয় ছুটি শেষে বাসায় এসে কান্নাকাটি করলে ঐ ছাত্রীর মা কান্নাকাটি করার বিষয়ে জিজ্ঞাসা করলে ঘটনার বিস্তারিত জানায়। এ ঘটনায় ঐ ছাত্রীর মা মঙ্গলবার (আজ) নগরের কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।