স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে সিভাসু শিক্ষক সমিতির অর্ধদিবস কর্মবিরতি

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত প্রত্যয় স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপারগ্রেডে বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয় (সিভাসু) শিক্ষক সমিতি।
সিভাসু ক্যাম্পাসে আজ (০৪জুন) সকাল ০৮টা থেকে দুপুর ০১টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়। বাংলাদেশ বিশ্ব বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত উক্ত কর্মসূচিতে সিভাসু’র শিক্ষকরা অংশগ্রহণ করেন। কর্মবিরতি চলাকালে শিক্ষকরা বিশ্ব বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ও শহীদ মিনার চত্বরে অবস্থান গ্রহণ করেন।
সিভাসু শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিনের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন ফুড সাইন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. ফেরদৌসী আকতার, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. শেখ আহমাদ-আল-নাহিদ, বঙ্গবন্ধু শিক্ষক ফোরামের সভাপতি ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রফেসর ড. মো: কবিরুল ইসলাম খান, প্রফেসর ড. মো. ইমরান হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুর রহমান, প্রফেসর ড. জাকিয়া সুলতানা জুথি, সহকারী প্রক্টর ডা. মো রিদুয়ান পাশা, সহকারী হল প্রভোস্ট ডা. তানভির আহমেদ নিজামী।
কর্মসূতি থেকে বক্তারা অবিলম্বে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত প্রত্যয় স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি জানান। শিক্ষা ও গবেষণার উন্নয়নের স্বার্থে বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবি জানানো হয়।