করোনায় আক্রন্ত নন আহমদ শফী, অবস্থার উন্নতি

    আল্লামা আহমদ শফী সুস্থ হয়ে উঠছেন। তাঁর করোনাভাইরাসের টেস্ট করানো হয়েছে এবং তা নেগেটিভ এসেছে। বর্তমানে রাজধানীর গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। ১৪ এপ্রিল থেকে এই হাসপাতালে চিকিৎসাধীন আছেন দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার এই মহাপরিচালক।

    সন্ধ্যা পৌনে ৬টার দিকে মুঠোফোনে পিতার শারীরিক অবস্থার উন্নতি নিশ্চিত করেছেন আল্লামা আহমদ শফীর ছোট ছেলে ও হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী। ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন দক্ষিণ এশিয়ার অন্যতম চট্টগ্রামের আল-জামিআতুল দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফী ভালো আছেন।

    গত ১১ এপ্রিল আল্লামা আহমদ শফীর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে চট্টগ্রামের একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে সেখান থেকে হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হয়। এরইমধ্যে আজগর আলী হাসপাতালে তার করোনা টেস্ট সম্পন্ন হয়েছে এবং তা নেগেটিভ এসেছে। আহমদ শফীর নেতৃত্বাধীন হেফাজতে ইসলামের শীর্ষ পর্যায়ের দায়িত্বশীল ও হাসপাতাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

    সোমবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে হাসপাতালের নির্ভরযোগ্য একজন চিকিৎসক জানান, আহমদ শফী হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন। তিনি নিউমোনিয়ার সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন। এখন তার অবস্থা ভালো। তার জ্ঞানও আছে। কোভিন-১৯ টেস্ট করা হয়েছে, রেজাল্ট এসেছে নেগেটিভ। তার অবস্থা ইমপ্রুভমেন্টের দিকে। আইসিইউতে থাকায় বিভাগের ইনচার্জের অধীনেই তার চিকিৎসা চলছে।

    হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সোমবার (২০ এপ্রিল) বলেন, ‘আল্লামা আহমদ শফী বার্ধক্যজনিত রোগে আক্রান্ত। আজ সর্বশেষ খবর অনুযায়ী তার শারীরিক অবস্থার উন্নতি হয়ে স্থিতিশীল রয়েছে।’

    আজিজুল হক জানান, আল্লামা আহমদ শফীর শারীরিক অবস্থা সন্তোষজনক এবং তিনি আশঙ্কামুক্ত। ঢাকার আজগর আলী হাসপাতালের নিয়মিত বিশেষজ্ঞ চিকিৎসক টিম রবিবার (১৯ এপ্রিল) দুপুর ১২টায় হজরতের চেকআপ শেষে এ কথা জানান।’

    হেফাজতের কেন্দ্রীয় একাধিক প্রভাবশালী নেতা জানিয়েছেন, দেশের শীর্ষ পর্যায়ের আলেমরা আহমদ শফীর স্বাস্থ্যের সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। এছাড়া সরকারের বিভিন্ন মহল থেকেও খোঁজ রাখা হচ্ছে।

    জানতে চাইলে হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘হুজুর শারীরিকভাবে অসুস্থ। আমরা দোয়া করি ও দেশবাসীর কাছেও দোয়া চাই— হুজুরের সুস্বাস্থ্য কামনা ও দীর্ঘ হায়াতের জন্য দোয়া করতে। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে চিকিৎসকদের ভাষ্য অনুযায়ী। আল্লাহপাক তাকে পূর্ণ সুস্থতা দান করবেন।’

    হেফাজতের আরেক নেতা ইঙ্গিত দেন, সবাই মাওলানা আহমদ শফীর খোঁজ রাখছেন। শুধু সরকারই না, বিভিন্ন মহল থেকেও খোঁজ রাখা হচ্ছে।