বিএনপি ও অঙ্গ সংগঠনের ত্রাণ বিতরণ

বিএনপি’র মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেনের পক্ষে ত্রাণ বিতরণ
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপি’র প্রার্থী ডা.শাহাদাত হোসেনের পক্ষে ত্রাণ বিতরণ কালে কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন বলেছেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর ফলে সবকিছুই আজ বন্ধ রয়েছে। দেশের শ্রমিক জনতা, দিনমজুর ও নিম্নআয়ের মানুষ দিশেহারা হয়ে পড়েছে। কর্মহীন বেকার হতদরিদ্র মানুষের ঘরে ঘরে এখনও সরকারি ত্রাণ পৌঁছেনি। ব্যাপক হারে চুরি হচ্ছে সরকারি ত্রাণ। সরকার ত্রাণ চোরদের দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়ার কারণে গরীব অসহায়দের জন্য বরাদ্দকৃত সরকারি ত্রাণ প্রতিদিন অভিনব কায়দায় চুরি হচ্ছে। দেশে এখন মাটির নিচে চালের এবং খাটের নিচে তেলের খনি পাওয়া যাচ্ছে। এই গরীব অসহায় দুস্থদের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র প্রার্থী ডা.শাহাদাত হোসেন এর ব্যক্তিগত তহবিল থেকে প্রতিদিন শ্রমিক, দিনমজুর, গরিব, দুস্থ-অসহায়
মানষ সহ প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে অব্যাহত রেখেছে মানব সেবা দিয়ে যাচ্ছে। প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। তাই এই মুহূর্তে
সবাইকে ঘরে থেকে বাহির না হয়ে নিজেকে নিরাপদ রাখতে আপনাদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। তিনি আজ ২০ এপ্রিল, সোমবার, বিকালে নগরীর প্রবর্তকস্ত ট্রিটমেন্ট হাসপাতালের সামনে গরীব অসহায় দুস্থদের মাঝে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে চাল, ডাল, আলু, পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কালে এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, নগর বিএনপির সহ-সভাপতি এস. কে. খোদা তোতন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী আবুল বাশার, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের একান্ত সচিব মারুফুল হক চৌধুরী(মারুফ), সহ প্রমুখ নেতৃবৃন্দ। এর আগে ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপি বিএনপির নেতৃবৃন্দের কাছে এবং বাকলিয়া শ্রমিকদল নেতৃবৃন্দের কাছে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন এম নাজিম উদ্দিন সহ নেতৃবৃন্দ। এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনামূলক মূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।

ইপিজেড থানা বিএনপির কারা নির্যাতিত পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ
দেশব্যাপী প্রাণঘাতি “করোনাভাইরাস “ প্রতিরোধে জনসচেতনতায়” অসহায় শতাধিক কারা নির্যাতিত নেতা (পরিবারের) মাঝে উপহার সামগ্রী পৌছে দিতে কেন্দ্রিয় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান,তারণ্যর অহংকার তারেক রহমানের(তারেক জিয়ার) নির্দেশিত এবং স্থায়ী কমিটির সদস্য, সাবেক বানিজ্য মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীর পক্ষে ইপিজেড থানা বিএনপি সভাপতি, সাবেক কাউন্সিলর সরফরাজ কাদের রাসেলের সার্বিক তত্ত্বাবধানে ত্রাণ সামগ্রী বিতরণ ২০ এপ্রিল সোমবার দুপুরে সম্পন্ন হয়।
এসময় বিতরণ ত্রাণ কার্যক্রম উদ্বোধন করেন নগর বিএনপির সহ-সভাপতি মোঃ মিয়া ভোলা,ইপিজেড থানা বিএনপি সভাপতি, সাবেক কাউন্সিলর সরফরাজ কাদের রাসেল,এতে আরো উপস্থিত পতেঙ্গা থানা বি্এনপির নেতা মোঃজাফর আহম্মদ,মনজুর কাদের, ইপিজেড থানা বিএনপি সিঃ যুগ্ন সম্পাদক জাবেদ আনসারী, মুজাদ রাবেক, সহ- মোঃশাহজাহান, মিজানুর রহমান পারুল, ওয়ার্ড বিএনপির সাঃসম্পাদক মুজিবুর রহমান, শামসুল আলম, যুবদলের জিয়াউর রহমান জিয়া ,সাইফুর রহমান রনি, শফিক, ছাত্রদলের সোহেল,নওশাদ, টিটু,রিয়াদ, ইকবাল হোসেন সুমন,মুনসুর আলম সহ অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়া ইপিজেড থানা ও ৩৯নং ওয়ার্ডের বিভিন্ন্ এলাকায় বিএনপির উদ্যোগে নিম্ম আয়ের অসহায় মানুষের মাঝে রমজানের সেহেরী ও ইফতার সামগ্রী ২০ এপ্রিল সোমবার বিকেলে ঘরে ঘরে পৌছেদেন বলে সভাপতি রাসেল প্রেসবার্তায় জানান।
উপহার সামগ্রী বিতরণ কালে নগর সহ-সভাপতি মিয়া ভোলা বলেন, বৃত্তশালী ও সমাজপ্রতিরা ঐক্যবদ্ধভাবে অসহায় –দুস্থদের সেবাদান করে দূর্যোগ প্রতিরোধে এগিয়ে আসতে বিশেষ আহবান জানান।

চট্টগ্রামের চন্দনাইশে ১৫০০ পরিবারের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান -এর নির্দেশে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও চন্দনাইশ পৌরসভা বিএনপির সাবেক সভাপতি নুরুল আনোয়ার চৌধুরীর নেতৃত্বে চন্দনাইশ উপজেলার আট ইউনিয়ন, চন্দনাইশ ও দোহাজারী পৌরসভার গরীব অসহায় ১৫০০ পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত চন্দনাইশ পৌরসভা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি মাহমুদুর রহমান মাহাদু, চন্দনাইশ উপজেলা বিএনপি’র সাবেক যুগ্ন-সম্পাদক সম্পাদক শহীদুর রহমান খান, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান মাহাবু, চন্দনাইশ পৌরসভা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নুরুল হুদা বাবর, ছাত্রদল নেতা মোঃ ইব্রাহীম, সাইফুল ইসলাম নান্টু, মোঃ সায়েম।
এসময় চেয়ারম্যান নুরুল আনোয়ার চৌধুরী বলেন, মহামারি করোনার এ সময় সমাজের প্রতিটি উচ্চবিত্ত মানুষকে গরীব অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। দেশনায়ক তারেক রহমানের নির্দেশে গরীব অসহায় মানুষের জন্য ত্রাণ বিতরণ চলমান থাকবে ইনশাআল্লাহ।

চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ

বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে বাংলাদেশ
জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারন সম্পাদক ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ লকডাউনে ঘরবন্দি অসহায় মানুষের মাঝে উপহার হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ করেন আজ ২০ এপ্রিল নগরীর ০৫, ২৮ ও ২৯ নং ওয়ার্ড এলাকায়। এই সময় মুহাম্মদ শাহেদ বলেন, সরকার এখনো বাস্তবতা উপলব্ধি করতে পারছে না।
মানুষ অনাহারে দিন কাটাচ্ছে। দেশের অসহায় মানুষ ত্রাণের জন্য বিক্ষোভ করছে অন্য দিকে শাসক দলের নেতা-কর্মীরা ব্যস্ত সরকারী ত্রাণ লুটপাটে। সব কিছুতেই তথ্য লুকানোর ব্যর্থ প্রয়াস আমাদের সংকটকে আরো ভয়াবহের দিকে নিয়ে যাচ্ছে। করোনা’র এই দুঃসময়েও দূর্নীতি থেমে নেই জাতী হিসেবে এর চেয়ে লজ্জার আর কি আছে। ডাক্তার, নার্স’দের নিন্ম মানের পিপিই, মাস্ক দেওয়ার ফলে করোনায় আক্রান্ত হচ্ছে। তিনি এ সময় জীবন রক্ষা সামগ্রী সরবরাহে দূর্নীতিবাজদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান। অবিলম্বে নিত্যপণ্যের বাজারে অস্হিরতা দূর করতে প্রশাসনকে অনুরোধ জানান। এ সময় উপস্হিত ছিলেন সহসভাপতি মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন, যুগ্ম সম্পাদক আবদুল হামিদ পিন্টু, সেলিম উদ্দিন রাসেল, খুলশী থানার আহবায়ক হেলাল হোসেন, সহ সাধারণ সম্পাদক জমির উদ্দিন মানিক, সম্পাদক নুর হোসেন উজ্জল, নুরুল ইসলাম, সহ সম্পাদক আতিকুর রহমান, কমল জ্যোতি বড়ুয়া, হাফেজ কামাল, সুলতান সুমন, মাহবুব জনি, মোঃ জাবেদ, সাইফুল, নাসিরউদ্দিন, আবু হানিফ, আখতার হোসেন, জহিরুল ইসলাম, শফিক, মানিক, ফারুক,
আলমগীর, জাহেদ, কামাল শিকদার, সজিব, রাজিব, সুজন প্রমূখ।

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যেও প্রান্তিক জনগোষ্ঠীর জরুরী চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার, স্বাস্থ্য কর্মী এবং ফার্মাসিস্টদের সুরক্ষার জন্য পিপিইসহ সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন।

আজ সোমবার (২০শে এপ্রিল) দুপুরে নগরীর পতেঙ্গায় এলাকায় সুরক্ষা সরঞ্জামাদি প্রদান কালে তিনি বলেন, ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য কর্মীরা বিশ্বব্যাপী এই মহামারী যুদ্ধে অনেক ঝুঁকিতে রয়েছেন। তাই আপনাদের নিরাপত্তা নিশ্চিত করা প্রথমে প্রয়োজন। আপনারা আতঙ্কিত না হয়ে রোগীদের সেবা দিয়ে যাবেন। তিনি আরো বলেন, গ্রামীণ জনপদে
রোগীদের সেবা যেন নিরাপত্তা রেখে দিতে পারেন তাই চট্টগ্রাম মহানগর যুবদলের পক্ষ থেকে এই ক্ষুদ্র প্রচেষ্টা। ডাক্তার ও নার্সদের জন্য আমরা চেষ্টা করবো আরো প্রয়োজনীয় সুরক্ষায় সরঞ্জামাদি দিতে।

এসময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর যুবদলের ত্রান ও পূর্ণবাসন বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ শাকিল সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যাপশন: প্রান্তিক চিকিৎসকদের মাঝে জরুরী প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী বিতরণ করছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন।