হাটহাজারীকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন

মির্জা ইমতিয়াজ শাওন:: করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় হাটহজারী উপজেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন আজ রোববার বিকেলে এই ঘোষণা দেন। এই ঘোষণার ফলে সোমবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাটহাজারী উপজেলা লকডাউন থাকবে। হাটহজারী উপজেলায় কেউ প্রবেশ কিংবা জেলা থেকে বের হতে পারবে না। উপজেলার অভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা থাকবে। গত কদিন ধরে চট্টগ্রামে নিয়মিত করোনা শনাক্ত হচ্ছে। এ কারনে করোনাভাইরাস প্রতিরোধে উপজেলাকে লকডাউন ঘোষণা করা হলো।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চট্টগ্রামের জেলা প্রশাসক এর অনুমোদনক্রমে এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী হাটহজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক অথবা মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা উপজেলা থেকে হাটহজারী উপজেলায় কেউ প্রবেশ কিংবা এ উপজেলা থেকে অন্য জেলা উপজেলায় যেতে পারবে না। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন বলেন,করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির ১৯ এপ্রিলের সভায় লকডাউনের সিদ্ধান্ত হয়।