আফতাবুর রহমান শাহীনের ত্যাগ দল আজীবন স্মরণ রাখবে

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন,আফতাবুর রহমান শাহীনের ত্যাগ জাতীয়তাবাদী দল( বিএনপি) আজীবন স্মরণ রাখবে।ছাত্র দল থেকে গড়ে ওঠা আফতাবুর রহমান শাহীন বাকলিয়া থানা বিএনপির সাধারণ দায়িত্ব পালন কালীন সময় দলীয় বিভিন্ন কর্মসূচি পালন করতে গিয়ে গ্রেপ্তার ও কারাবরণ করেছেন।কারাগারেও বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়েছিলেন। পরবর্তীতে ২০২১ সালে ২৩ শে এপ্রিল বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন। সে সময় আমি কারাগারে ছিলাম। যখন আমার কাছে আফতাবুর রহমান শাহিনের মৃত্যুর খবর আসলো তখন আমি প্রথমে বিশ্বাস করতে পারি নাই।আমার বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আক্তার রহমান শাহিন যে আমাদের মাঝে আর নেই। সহজ— সরল, দানবীর মরহুম আফতাবুর রহমান শাহিনের অবদান আমরা কখনো ভুলতে পারবো না। প্রতি বছর রমজান আসলেই আফতাবুর রহমান শাহিন এলাকার মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতেন।এলাকার মানুষের দুঃসময় সব সময় পাশে থাকতেন।
তিনি মঙ্গলবার (২৩ এপ্রিল) বাদে আছর বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক মরহুম আফতাবুর রহমান শাহিনের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে ১৯ নং দক্ষিন বাকলিয়া ওয়ার্ড বিএনপি আয়োজিত স্মরণ সভায় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন,বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক দুঃসময়ের কান্ডারী, ত্যাগী ও দানবীর আফতাবুর রহমান শাহিনের মৃত্যুতে যে ক্ষতি হয়েছে তা অপুরুনীয়।জেল—জুলুম খুলিয়া উপেক্ষা করে বাকলিয়া থানা বিএনপিকে সু সংগঠিত করতে দলের যেকোন কর্মসূচি পালনে সক্রিয় ভূমিকা রাখতেন ।
মরহুম আফতাবুর রহমান শাহিনের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি এবং মহান আল্লাহ রাব্বুল আলামিন যেন তাকে বেহেশত নসিব করে সেই দোয়া কামনা করছি।

১৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজি নবাব খানের সভাপতি সাংগঠনিক সম্পাদক হাজী ইউনুছের সঞ্চালনায় স্মরণসভা ও দোয়া মাহফিল উপস্থিত ছিলেন নগর বিএনপি যুগ্ন আহবায়ক ইয়াসিন চৌধুরীর লিটন, সদস্য গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মোঃ কামরুল ইসলাম, নগর বিএনপির সাবেক সহ—সাধারণ সম্পাদক ইয়াসিন চৌধুরী আসু, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মহানগর বিএনপি নেতা এ,কে,এম, পেয়ারু, মোহাম্মদ এস.এম. সেলিম,বিএনপি নেতা তাহের জামাল, নুরুল আলম কালু, হাজী আব্দুল মান্নান খান,মহানগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু,মোঃ সালাউদ্দিন চৌধুরী বাসু,মোঃ জসিম,মোঃ জাফর আহমদ,মহানগর সেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ ইসহাক,বিএনপি নেতা মোঃশাহজাহান,আখতারুজ্জামান রাশেদ, গুলজার হোসেন লেদু,মোহাম্মদ ইউনুস,মোহাম্মদ জাকির হোসেন, আবু বক্কর সিদ্দিক, মোহাম্মদ শামীম, ওমর ফারুক, মোঃ জনি, আব্দুল বারেক, মোহাম্মদ মানিক, মোহাম্মদ বেলাল,মোঃ রশিদ, মোহাম্মদ হৃদয়সহ প্রমম নেতৃবৃন্দ।