চবি উপাচার্যের সাথে জাপানের নারা উইম্যানস্ ইউনিভার্সিটির প্রতিনিধির সৌজন্য সাক্ষাৎ

জাপানের নারা উইম্যানস্ ইউনিভার্সিটির নারা ন্যাশনাল ইনস্টিটিউট অব হায়ার এডুকেশন এন্ড রিসার্চ এর এ্যাডভাইজার টু দ্য প্রেসিডেন্ট, নারা উইম্যানস্ ইউনিভার্সিটি শাখার পরিচালক এবং নারা ইন্টারন্যাশনাল স্ট্র্যাটিজি সেন্টারের প্রফেসর ড. তাকাসু ফুগু ২৯ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিসকক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মোঃ আকতার হোসেন, ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন, প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান, প্রফেসর ড. মোঃ দানেশ মিয়া, প্রফেসর ড. এ.এইচ.এম রায়হান সরকার, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মাইন উদ্দিন ও উক্ত ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য ড. তাকাসু ফুগুকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান এবং অভিবাদন জ্ঞাপন করেন। তিনি অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমের একটি সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। মাননীয় উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে জাপানের নারা উইম্যানস্ ইউনিভার্সিটির শিক্ষা বিনিময় কার্যক্রমের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি ইতোমধ্যে সম্পাদিত শিক্ষা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং জাপানের উক্ত বিশ^বিদ্যালয়ের সাথে চলমান যৌথ শিক্ষা-গবেষণা কার্যক্রম অব্যাহত রাখার জন্য ড. তাকাসু ফুগু সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

ড. তাকাসু ফুগু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনিন্দ্য সুন্দর ক্যাম্পাস অবলোকন করে মুগ্ধ হন এবং এ বিশ্ববিদ্যালয়ের সাথে জাপানের নারা উইম্যানস্ ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা বিনিময় কার্যক্রম অব্যাহত রাখতে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।