মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশী গ্রেফতার, ড্রেনে লুকিয়েও হয়নি শেষ রক্ষা

গ্রেফতার আতঙ্কে ড্রেনে লুকিয়েও শেষ রক্ষা হয়নি অবৈধ প্রবাসীদের। ১৩৪ বাংলাদেশীসহ ২৩২ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন পুলিশ। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মেলাকার অভিবাসন বিভাগের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মাদ আইনি এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় অনলাইন কসমো জানিয়েছে, বুধবার মেলাকা রাজ্যের তিয়াং দুয়া এলাকার নির্মাণাধীন ‘রুমা তেরেস’ হাউসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানটি ওই দিন দিবাগত রাত ১১টা থেকে শুরু হয়ে রাত ৩টা পর্যন্ত চলে। মোট ৩৫৬ জনের কাগজপত্র পরীক্ষা করার পর ২৩২ জন বিদেশি নাগরিককে বিভিন্ন অভিবাসন অপরাধে গ্রেফতার করা হয়। যাদের বয়স ২৪ থেকে ৭০ বছরের মধ্যে।

মেলাকার অভিবাসন বিভাগের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মাদ আইনি জানিয়েছেন, গ্রেফতারদের মধ্যে ৮২ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ১২ জন নারী। এছাড়া ১৩৪ জন বাংলাদেশী, একজন পাকিস্তানি এবং তিনজন মিয়ানমারের পুরুষ রয়েছে।

তিনি আরো বলেন, ধারা ৬(১)(সি) ও ১৯৫৯/৬৩ অনুসারে বৈধ ভ্রমণ নথি উপস্থাপন করতে ব্যর্থ হওয়ার এবং অতিরিক্ত সময় থাকার জন্য একই আইনের ১৫(১)(সি) ধারা অনুসারে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের মাচাপ উম্বু ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে।