রাঙ্গামাটি জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চবি’র উদ্যোগে বার্ষিক পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত

রাঙ্গামাটি জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উদ্যোগে বার্ষিক পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠান-২০২৪ চবি আইন অনুষদ অডিটোরিয়ামে ২২ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ১ টায় অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এম.পি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, চবি ইতিহাস বিভাগের প্রফেসর ড. আনন্দ বিকাশ চাকমা ও চবি ওশানোগ্রাফি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ এনামুল হক। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্প্রতি একুশে পদকে ভূষিত চবি পালি বিভাগের প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু।

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি তাঁর বক্তব্যে তাঁকে এ বিশ^বিদ্যালয়ে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। মাননীয় প্রধান অতিথি বলেন, “আমি জীবনে শিক্ষক হওয়ার স্বপ্ন দেখেছিলাম কিন্তু হয়েছি রাজনৈতিক কর্মী। স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয়ের কোন অনুষ্ঠানে যোগ দিতে পারলে আমার ভাল লাগে।” তিনি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামকে এগিয়ে নিতে অগ্রাধিকার ভিত্তিতে যে উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন তাতে পার্বত্য অঞ্চলের জনগণসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) তাঁর বক্তব্যে মাননীয় সংসদ সদস্য, একুশে পদকে ভূষিত চবি পালি বিভাগের অধ্যাপকসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, “দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের অন্যতম বৃহত্তম বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়। নবীন শিক্ষার্থীরা একটি কঠিন প্রতিযোগীতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে এ বিশ^বিদ্যালয়ে লেখাপড়ার যে সুযোগ পেয়েছে সেটাকে কাজে লাগিয়ে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে পঠন-পাঠনে মনোযোগী হয়ে নিজেদেরকে দক্ষ, যোগ্য ও স্মার্ট নাগরিক হিসেবে তৈরি করতে হবে।” মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) তাঁর বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ তথা একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মানবিক রাস্ট্র প্রতিষ্ঠায় পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীসহ সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

রাঙ্গামাটি জেলা স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি আসিফ সালেহ বিন কামালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বর্ষা চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি তারেকুল ইসলাম ও সংগঠনের ছাত্র উপদেষ্ঠা লুৎফর রহমান। অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ ও সংগঠনের সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।