এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ ফেসবুক গ্ৰুপের বর্ষপূর্তি উদযাপন

“এসো মিলি উচ্ছ্বাসে প্রাণের আবেগে হৃদয়ে হৃদয় দিয়ে ভালোবাসার বন্ধনে।” এই স্লোগানকে সামনে রেখে এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ চট্টগ্রাম ডিভিশন ফেসবুক গ্রুপের বর্ষপূর্তি বর্ণিল জমকালো আয়োজনে সম্পন্ন হয়েছে।

দূর দুরন্ত থেকে ছূটে আসা সহস্রাধিক বন্ধু-বান্ধবদের নিয়ে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) নগরের সুন্দর মনোরম পরিবেশ অফিসার্স ক্লাব চট্টগ্রামে গ্রুপের চতুর্থ বর্ষপূর্তি ও ২০০০(এসএসসি) এর দুই যুগ পূর্তি উৎযাপন উপলক্ষে গ্রুপের একটি গেট টুগেদার প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

বন্ধু শব্দটা ছোট হলেও এর পরিধি এতটায় বিস্তৃত যে পরিমাপ করার সাধ্য কারো নেই। তারপর ও ছোট পরিসরে বলতে গেলে বন্ধু মানেই আত্মা রটান, ভালবাসার বন্ধন, হৃদয়ের সংস্পর্শ, একে অন্যের ছায়া, বড় রকমের ভরসার জায়গা।

হাতে লাটিম নাটাই নিয়ে মাঠ-ঘাট, বই খাতা কাঁধে চেপে সেই প্রাইমারী স্কুল, দুষ্টমির সেই স্কুলের বারান্দা, স্যারদের হাতে ইচ্ছে করে মাইর খাওয়ানো আবার সেই হাতে ভাগ করে একই বক্সের টিফিন খাওয়া, বন্ধুত্বের সূচনা টা এভাবে হলেও সম্পর্কের দৃঢ়তা বেড়েছে, অন্যভাবেও।

প্রাইমারির গন্ডি পেরিয়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর শেষ করতে ও অনেক নাম না জানা মানুষের সাথে বন্ধুত্বের আর্বিভাব হয় আমাদের। কেউবা জীবনের তাগিদে, কেউবা উচ্চতর ডিগ্রির জন্য দেশ ছেড়ে ভিনদেশে। এভাবে আমরা ছড়িয়ে ছিটিয়ে থাকলে ও মনের সেই টান টা রয়েই গেছে। সবার ব্যস্ততার মধ্যেও যেন একই প্লাটফর্মে থাকতে পারি, একে অন্যের পাশে দাঁড়াতে পারি, সেই উদ্যোগে গড়ে ওঠে ০০/০২ ব্যাচের বন্ধু-বান্ধবদের নিয়ে SSC 2000 & HSC 2002 Chattogram Division যেখানে এখন বন্ধু-বান্ধবের সংখ্যা প্রায় চার হাজার।

টি-শার্ট বিতরণের মধ্য দিয়ে প্রোগ্রাম শুরু হয় সকাল ৯টা থেকে। যার বিবেচ্য বিষয় হিসেবে ছিল খিচুড়ি, শুভেচ্ছা বক্তব্য, ফটোসেশন, সম্মাননা, দুপুরের খাবার চুই ঝালের মেজবান, ডিজে, সাংস্কৃতিক পরিবেশনা, বিকালের নাস্তা, র‍্যাফেল ড্র এছাড়া ও নিজেদের সুখ-দুঃখের গল্প। ভবিষ্যৎ এ ভালো কোনো পরিকল্পনা,কাউকে স্বপ্ন দেখানো বা নিজে স্বপ্ন দেখা আর অজস্র স্মৃতিচারন, সব মিলিয়ে আজ আকাশে বাতাসে প্রানের সঞ্চালন যেন চট্টগ্রামে।

মহামিলনের এই সন্ধিক্ষণ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হয় সন্ধ্যা সাড়ে সাত টায়। গ্রুপটির মূল মন্ত্র “দেশব্যাপী ছড়ানো ছিটানো ব্যাচমেট করব সংঘবদ্ধ ব্যাচের জাগরণ সৃষ্টিতে হব মোরা ঐক্যবদ্ধ”।

এসএসএস ২০০০ ও এইচএসসি ২০০০২ চট্টগ্রাম ডিভিশন ফেসবুক গ্রুপ পরিচালনা কমিটি এবং অনুষ্ঠান আয়োজক কমিটি উক্ত মিলনমেলায় আগত সকল বন্ধুদের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেছে। ভবিষ্যতে আরো বড় পরিসরে অনুষ্ঠান করার প্রত্যয় ব্যক্ত করেছে এবং অনুষ্ঠানের ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকল বন্ধুদের অনুরোধ করেছেন।