নতুন শহিদ মিনার পেল কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজ

কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের নতুন শহিদ মিনার উদ্বোধন, বার্ষিক পুরস্কার বিতরণ ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, একাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের বিনয় ও মানবিক গুণাবলি অর্জনেও এগিয়ে যেতে হবে। বিনয় ও দায়িত্ববোধ শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।
“শিক্ষার্থীদের মনে রাখতে হবে বিশ্বের আর কোন জাতি ভাষার জন্য এভাবে প্রাণ দেয়নি। স্বাধীনতার জন্য এভাবে রক্ত ঝরায়নি। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে শিক্ষার্থীরা ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত দেশ গঠনে নেতৃত্ব দিবে এই প্রত্যাশা আমাদের।”
অনুষ্ঠানে প্রধান বক্তা জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে শিক্ষার হার বেড়েছে, নারীদের ক্ষমতায়ন ঘটেছে। মেয়েরা এগিয়ে গেলে, দেশ এগিয়ে যাবে।
চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, নুর মোস্তফা টিনু, রুমকী সেনগুপ্ত, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা আবুল হাশেম, শিক্ষা কর্মকর্তা মোছাম্মৎ রাশেদা আক্তার, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর এবং কলেজ গভর্নিং বডির সদস্যবৃন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ নুর বানু চৌধুরী। অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের পাশাপাশি শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হয়।