গ্রামীণ টেলিকমের সামনে অজ্ঞাত যুবকরা, ঝাড়ু হাতে নারী; প্রবেশ করতে দেয়া হচ্ছে না কাউকে

রাজধানীর মিরপুরের চিড়িয়াখানা রোডে অবস্থিত গ্রামীণ টেলিকম ভবনের সামনে অবস্থান নিয়েছে বহিরাগতরা। তারা বৃহস্পতিবার সকাল থেকে ভবনে কর্মরত কাউকে এমনকি ভবন পরিদর্শনে আসা কাউকেও ভেতরে প্রবেশ করতে দিচ্ছে না।

ওই ভবনে গ্রামীণ কল্যাণের কার্যালয় অবস্থিত। গ্রামীণ কল্যাণ শান্তিতে নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। এছাড়া ড. ইউনূস প্রতিষ্ঠিত আরও কয়েকটি সেবা প্রতিষ্ঠানও রয়েছে ভবনটিতে।

এর আগে, ২০ জনের একটি দল এই ভবন দখলের চেষ্টা চালিয়েছিল বলে সম্প্রতি গ্রামীণ কল্যাণের কর্মীরা জানিয়েছিলেন। তবে, বৃৃহস্পতিবার সকালে সরজমিন গিয়ে দেখা গেছে গ্রামীণ টেলিকম ভবনের আশেপাশের হকারদের কে বা কারা উঠিয়ে দিয়েছে। ভবনের সামনে বহু উচ্ছৃঙ্খল যুবক এবং ঝাড়ু হাতে বেশকিছু নারী দাঁড়িয়ে আছেন। কেউ ছবি তুলতে গেলে তাদের বাধা দেওয়ার এবং তাদের দিকে তেড়ে আসার অভিযোগ পাওয়া গেছে।

ওদিকে, অভিযোগ উঠেছে- গতকাল বুধবার গ্রামীণ কল্যাণের ভারপ্রাপ্ত বিভাগ (হিসাব ও অর্থ) প্রধান মো: ইউসুফ রেজা খানকে গ্রামীণ ব্যাংকের কর্মকর্তা পরিচয়ে বেশ কয়েকজন ধমক দেন এবং একটি ফোনকল ধরিয়ে দিলে এক পর্যায়ে তাকে অকথ্য ভাষায় গালি দেওয়া হয়। ওইদিন সন্ধ্যায় এ বিষয়ে একটি জিডি (সাধারণ ডায়েরি) করতে গেলে স্থানীয় শাহ আলী থানা সেটি গ্রহণ করেনি বলে কর্তৃপক্ষের অভিযোগ।