নারী আসনে আ. লীগের মনোনয়ন পেলেন চট্টগ্রামের তিনজন

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলের মনোনীত ৪৮ প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এর মধ্যে চট্টগ্রামের তিনজন রয়েছেন।

তারা হলেন- ওয়াসিকা আয়েশা খান, দিলোয়ারা ইউসুফ ও শামীমা হারুন লুবনা।
বুধবার (ফেব্রুয়ারি ১৪) বিকেলে গণভবনে সংরক্ষিত নারী আসনের আওয়ামী লীগের ৪৮ প্রার্থীর নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সেখানে নারী আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়।
আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক আতাউর রহমান খান কায়সারের কন্যা ওয়াসিকা আয়েশা খান আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক পদে রয়েছেন। মনোনয়ন প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলানিউজকে বলেন, গত ১০ বছরে নিষ্ঠা ও সততার সঙ্গে জনকল্যাণকর কাজসহ দলীয় ও সংসদীয় বিভিন্ন দায়িত্ব পালন করেছি। আমার প্রয়াত মা-বাবা ও চট্টগ্রামবাসীর দোয়ায় এবং জননেত্রীর কৃপায় তৃতীয়বার সুযোগ হয়েছে সেটা মহান আল্লাহর অশেষ রহমত। সবাই যোগ্য প্রার্থী ছিলেন। নির্বাচন কমিশন সংক্রান্ত পদক্ষেপগুলো সঠিকভাবে সম্পন্ন হলে, নেত্রীর কর্মী হিসেবে আদর্শ সমুন্নত রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস কাজ করে যাবো।

শামীমা হারুন লুবনা চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তাঁর বাবা আবদুল্লাহ আল হারুন একদিকে ভাষা সৈনিক অন্যদিকে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। চট্টগ্রামের রাউজানে তাঁর বাবার বাড়ি, দক্ষিণ জেলায় শ্বশুরবাড়ি।

দিলোয়ারা ইউসুফ চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। তাঁর স্বামী ইউসুফ সিকদার মুক্তিযুদ্ধের সংগঠক।