আসছে বসন্ত উৎসব, দশ মিনিটে গ্লামার মেকআপ করার নিয়ম জেনে নিন

মাত্র এক সপ্তাহ পেরোলেই বসন্ত উৎসব আর ভালোবাসা দিবস উদযাপনে ব্যস্ত হয়ে পড়বে দেশের মানুষ। বিশেষ এই দিনে নিজেকে আকর্ষণীয় করে সাজাতে চাইলে আজই জেনে নিন গ্লামার মেকআপের বিশেষ কৌশল। সুন্দর একটি গ্লামার সাজ পেতে অনেকেই ভাবেন বেশি সময় নিয়ে মেকআপ করার বিকল্প নেই। কিন্তু আপনি কি জানেন, মাত্র ১০ মিনিটেই তা সম্ভব?

আসছে বসন্ত উৎসব ও ভালোবাসা দিবসে তাই জেনে নিন, মাত্র দশ মিনিটে গ্লামার মেকআপ করার সহজ নিয়ম। এই মেকআপ টিপস ফলো করলে মাত্র ১০ মিনিট মেকআপের পেছনে ব্যয় করে সুন্দর ও আকর্ষণীয় একটি লুক পেতে পারেন। যে লুকে সবার চোখ আটকে থাকবে শুধু আপনার দিকেই।

কম সময়ে মেকআপ করতে প্রথমে আপনাকে ভালো ব্র্যান্ডের একটি ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এরপর গুঁড়া দুধে লেবুর রস মিশিয়ে মুখে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

পরিষ্কার ভেজা তোয়ালেতে মুখ মুছে নিন। চেষ্টা করুন মুখে হালকা একটু ভেজা ভাব রেখে মুখ মুছতে। এবার আপনি ১০ মিনিটকে ৫টি ভাগে ভাগ করে নিন। প্রথম ২ মিনিটে ভালো করে ম্যাসাজ করে লাগান একটি ময়েশ্চারাইজার। দ্বিতীয় ২ মিনিটে একইভাবে ম্যাসাজ করে লাগান ক্রিম প্রাইমার।

তৃতীয় ২ মিনিটে ব্রাইড শেডের ফেস পাউডার ছোট মেকআপ ব্রাশের মাধ্যমে লাগিয়ে দিন। চতুর্থ ২ মিনিটে আই মেকআপ ব্রাশের মাধ্যমে কালো আইশ্যাডো দিয়ে আই ব্রো এবং চোখের পাতায় পীচ আইশ্যাডো দিন। চোখের লাইনআপ দিতে বাদামি আইশ্যাডো ব্যবহার করুন।

শেষ ২ মিনিটে হালকা গোলাপি রঙের লিপস্টিক দিন। নাকে লম্বা করে হাইলাইট দিন। ব্যাস, মাত্র ১০ মিনিটেই এই কৌশলে যেকোনো পার্টিতে যেতে আপনি দ্রুত রেডি হতে পারবেন।