রাজপথে আন্দোলনের মাধ্যমে বিএনপির নেতাকর্মীরাই সরকারের পতন নিশ্চিত করবে

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, বিএনপি নেতাকর্মীরা ক্ষমতার জন্য নয়, জনগণের ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকার, তাদের অর্থনৈতিক ও সাম্যের অধিকার এবং মানবাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছে। আন্দোলন সংগ্রাম করতে গিয়ে নেতাকর্মীদের অনেকে খুন-গুমের শিকার হয়েছেন। কেউ শতাধিক,কেউ অর্ধশত আর কেউ নূন্যতম ডজন খানিক মিথ্যা, গায়েবী মামলার আসামী। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ,স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী সহ সারাদেশে হাজার হাজার নেতাকর্মী এখনো কারান্তরীণ। শত হামলা-মামলা, অত্যাচার, নির্যাতন-নিপীড়ন স্বত্তেও নেতাকর্মীরা হতাশ নয় বরঞ্চ দৃঢ় ইস্পাত মনোবল নিয়ে উজ্জীবিত। জনগণের অধিকার প্রতিষ্ঠায় বিএনপির আজকের এই লড়াই-সংগ্রাম আর নেতাকর্মীদের সকল ত্যাগ-তিতিক্ষা আগামী দিনের ইতিহাসের অংশ। গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে যারা শহীদ হয়েছে, যারা হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন এর শিকার হয়েছে, সকলের নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

তিনি আরোও বলেন, একটি তাবেদার সরকার অগণতান্ত্রিকভাবে জনগণের ভোটের অধিকার হরণ করে ক্ষমতা দখলের কারণে আজ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। দেশের মানুষ আজ আওয়ামী সন্ত্রাসের কাছে জিম্মী। সব শ্রেণি-পেশার মানুষ আজ এই ফ্যাসিস্ট সরকারের শাসন আর শোষণে অতিষ্ঠ। এই দখলদার সরকার ক্ষমতা দখলের পর পরই নতুন করে আওয়ামী দূর্বৃত্তরা দেশকে ধর্ষণ আর লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। তারা ক্ষমতায় এলেই গুম, খুন, লুটপাট আর ধর্ষণ বাড়ে। এদের হাত থেকে দেশ ও জনগণ কে বাচাঁতে বিএনপি রাজপথে সংগ্রাম করছে। রাজপথে আন্দোলনের মাধ্যমে বিএনপির নেতাকর্মীরাই ফাইভ পার্সেন্ট সরকারের পতন নিশ্চিত করবে।

১১ ফেব্রæয়ারী (রবিবার) বিকেলে ৪নং চান্দগাঁও ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ওয়ার্ড যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সদ্য কারামুক্ত নেতাকর্মীদের প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি কারামুক্ত মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন, থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ইসহাক জয়, থানা যুবদল নেতা মো. ইব্রাহিম ও মো. সায়মন কে পুষ্পমাল্য দিয়ে বরণ করে নেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল আলম, আনোয়ার হোসেন লিপু, চান্দগাঁও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভ‚ইয়া, মহানগর বিএনপি নেতা নকিব উদ্দিন ভ‚ইয়া, আফিল উদ্দিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা মো. ইসকান্দর, মো. আলমগীর, মহানগর স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক এম আবু বক্কর রাজু, বিএনপি নেতা মো. মোজাম্মেল, মো. সিরাজ চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাজিদ হাসান রনি, সদস্য সচিব মো. শহীদুজ্জামান, মহানগর ছাত্রদল নেতা মো. আনিসুজ্জামান, জহুরুল ইসলাম জহির, ইসহাক জয়, নুরুল ইসলাম, থানা ছাত্রদল নেতা মো. রায়হান, মো. কায়েস, মো. হাছান , মো. নজরুল প্রমুখ।