উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশন ঘোষণা

উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার প্রতীকী অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। আগামীকাল ২১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে পালিত হবে এ কর্মসূচি।

বুধবার (২০ ডিসেম্বর) চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে চলমান ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে প্রতীকী অনশন কর্মসূচি পালিত হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ে আইন ও বাংলা বিভাগে অতিরিক্ত ৯ জন শিক্ষক নিয়োগ দেওয়াকে কেন্দ্র করে দ্বন্দ্বে জড়ায় চবি শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৭ ডিসেম্বর এ দুই বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে উপাচার্য বরাবর চিঠি দেয় শিক্ষক সমিতি। এ ঘটনায় শিক্ষক সমিতির সভাপতির সঙ্গে চবি উপাচার্য বাকবিতণ্ডায় জড়ালে পরবর্তীতে উপাচার্যের পদত্যাগের দাবিতে তিন দিন অবস্থান কর্মসূচি শেষে এবার অনশন কর্মসূচির ডাক দিয়েছে চবি শিক্ষক সমিতি।