সালাউদ্দিন, মাহি বি চৌধুরী, মোকাব্বির, ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিল

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী সালাউদ্দিন আহমেদ, মুন্সিগঞ্জ-১ আসনে বিকল্পধারার প্রার্থী মাহি বি চৌধুরী, সিলেট-২ আসনে গণফোরামের মোকাব্বির খান, পাবনা-২ আসনে বিএনএমের প্রার্থী কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। আজ সকালে যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল বলে ঘোষণা করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তারা।
কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান সালাহ উদ্দিন আহমেদের মনোনয়ন বাতিলের বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, জনতা ব্যাংক লালদীঘি শাখা থেকে ‘ফিস প্রিজারভারস’ নামক ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিপরীতে সালাহ উদ্দিন আহমদসহ অন্য পরিচালকরা প্রায় অর্ধশত কোটি টাকা ঋণ নিয়েছিলেন। যা পরবর্তীতে খেলাপি হয়। পরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ পরিবর্তন হলেও ব্যাংকের শর্ত অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ এখনো সেই ঋণের একজন জামিনদার।

মাহি বি চৌধুরীর মনোনয়ন বাতিলের বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন বলেন, ঋণ খেলাপের অভিযোগে মাহি বদরুদ্দোজা চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়েছে।
ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিলের বিষয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মু. আসাদুজ্জামান জানিয়েছেন, ‘ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এ বিষয়ে ডলি সায়ন্তনী বলেন, ‘কার্ডের বিষয়টি আমার নলেজে ছিল না। বিষয়টি আমি দ্রুত সমাধান করে আপিল করব। আপিলে আমার মনোনয়নপত্র ফিরে পাব বলে আশা করছি।