সারা দেশে ১৬২ প্লাটুন বিজিবি মোতায়েন

জাতীয় নির্বাচন ঠেকাতে বিএনপি ও সমমনা দলগুলোর চলা ৪৮ ঘণ্টার অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারা দেশে ১৬২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকালে এ তথ্য জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকা ও আশপাশের জেলায় ২৩ প্লাটুনসহ সারা দেশে ১৬২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে বিএনপির ডাকা নবম দফা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিনে রাজধানীর জনজীবনে তেমন কোনও প্রভাব ফেলেনি। স্বাভাবিকভাবেই চলছে গণপরিবহন। তবে ব্যক্তিগত গাড়ির সংখ্যা অন্য দিনের তুলনায় কম। আর দূরপাল্লার গাড়ি চলছে না বললেই চলে।

রাজধানীর বিভিন্ন মোড়ে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গতরাতে (শনিবার) রাজধানীতে তিনটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটলেও, সকাল থেকে এখনো পর্যন্ত কোথাও ঘটেনি কোনো অপ্রীতিকর ঘটনা।

এর আগে, গত ২৯ নভেম্বর সকাল ৬টা থেকে অষ্টম দফায় বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা দেশজুড়ে ২৪ ঘণ্টার অবরোধ চলে। পরে ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করে বিএনপি ও সমমনা দলগুলো।

উল্লেখ্য, ঢাকায় গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর বিভিন্ন মেয়াদে এ নিয়ে ৯ বার অবরোধের ডাক দেয় দলটি।