সাজেকের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সড়ক ডুবে যাওয়ায় রাঙামাটির পর্যটন স্পট সাজেকের পথে যানচলাচল বন্ধ রয়েছে। সেখানে আটকা পড়েছেন দেড়শ থেকে ২০০ পর্যটক। দীঘিনালা-সাজেক সড়কের কবাখালি বাজার এলাকা, বাঘাইহাট বাজার সড়ক এবং মাচালং বাজার সড়ক ডুবে যাওয়ায় মঙ্গলবার দুপুরে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ফলে এদিন সাজেক থেকে কোনো গাড়ি ছেড়ে আসেনি কিংবা বাঘাইহাট থেকেও সাজেকে কোনো গাড়ি প্রবেশ করতে পারেনি। তাই সেখানকার পর্যটকরা ফিরতে পারেননি।

সাজেক হিল ভিউ রিসোর্টের মালিক ইন্দ্রজিৎ চাকমা বলেন, দীঘিনালা-বাঘাইহাট সড়ক বন্ধ থাকার কারণে সাজেকে বেড়াতে আসা পর্যটক যাদের আজ ফিরে যাওয়ার কথা ছিল তারা ফিরতে পারেননি। নতুন কোনো পর্যটকও আসেনি আজ। এই মুহূর্তে সাজেকে ১৫০ থেকে ২০০ পর্যটক অবস্থান করছেন এবং সবাই ভালোভাবেই আছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার বলেন, সাজেকে ২০টি মোটর সাইকেল, ২০টি চাঁদের গাড়ি (জিপ), চারটি মাহিন্দ্রা গাড়ি আটকে পড়েছে। দীঘিনালা, বাঘাইহাট ও মাচালং এলাকা প্লাবিত হওয়ায় তারা আটকা পড়ে। তাদেরকে কোনোভাবে পার করার সুযোগ নেই। পানি কমলে এবং সেতুটি সংস্কার হলে তারা পার হতে পারবেন।

ইউএনও আরও বলেন, আমি খোঁজ-খবর রাখছি। রিসোর্ট মালিকদের বলে দেওয়া হয়েছে, আটকে পড়া পর্যটকদের সার্বিক সহযোগিতা করার জন্য। যাদের অগ্রিম বুকিং রয়েছে তা ফেরত দেওয়ার জন্য। পানি কমে গেলেই তারা ফিরতে পারবে।