যে যত বেশি জ্ঞান আহরণে ব্রতী হবেন সে তত বেশি জীবনে সাফল্য লাভ করবে

চবি ক্যারিয়ার ক্লাবের বার্ষিক সাধারণ সভা ও ওরিয়েন্টেশন ২০২৩ অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (সিইউসিসি) এর উদ্যোগে বার্ষিক সাধারণ সভা এবং ওরিয়েন্টেশন ২০২৩ অনুষ্ঠান ১৯ জুন ২০২৩ সকাল ১০:৩০ টায় চবি এ কে খান আইন অনুষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, চবি প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার, সিইউসিসি এর সাবেক সভাপতি জনাব এস এম শাহরিয়ার আলম এবং সাবেক সাধারণ সম্পাদক জনাব ইমরান হোসেন পাভেল। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মিজানুর রহমান মজুমদার, চট্টগ্রাম জেলা পুলিজের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সুদীপ্ত সরকার পিপিএম এবং সিইউসিসি এর এডভাইজার ও চবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক জনাব আফজালুর রহমান। সিইউসিসি এর সভাপতি জনাব মোঃ মোস্তাক আল মুজাহিদ জিনিয়াস এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিইউসিসি এর সাধারণ সম্পাদক জনাব শাফায়েত হোসেন তুষার।
মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, চবি ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে যে সকল উদ্যোগ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয়। মাননীয় উপাচার্য বলেন, জ্ঞান-গবেষণার সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ^বিদ্যালয়ে যে যত বেশি জ্ঞান আহরণে ব্রতী হবেন সে তত বেশি জীবনে সাফল্য লাভ করতে সক্ষম হবেন। তিনি হতাশাকে মনের মাঝে জম্ম না দেয়ার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন। মাননীয় উপাচার্য আরও বলেন, উচ্চস্থানে যাওয়ার লক্ষ্যে নিজেকে যোগ্য করে গড়ে তোলার উপযুক্ত সময় হলো শিক্ষাজীবন। তাই শিক্ষাজীবনের প্রতিটি মুহুর্তকে যথাযথভাবে কাজে লাগাতে তিনি শিক্ষার্থীদের আহবান জানান। তিনি ক্যারিয়ার ক্লাবের কার্যক্রম নিয়মিত অব্যাহত রাখার আহবান জানান।
অনুষ্ঠানে চবি ক্যারিয়ার ক্লাবের সাবেক কর্মকর্তা এবং উপস্থিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে সিইউসিসি এর সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্যারিয়ার ক্লাবের সদস্য রাফসান হোসেন আলভী ও সিদরাতুল মুনতাহা অবনী।