ডা. আফছারুল আমীনের শুন্যতা অপূরণীয়: চসিক মেয়র  

দেশের ক্রান্তিলগ্নে ডা. আফছারুল আমীনের মৃত্যুর ফলে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

রোববার সকালে যুক্তরাষ্ট্র থেকে চট্টগ্রামের মাটিতে পা রেখেই মেয়র ছুটে যান আফছারুল আমীনের কবর জেয়ারত করতে। এসময় উপস্থিত কাউন্সিলরবৃন্দ এবং নেতৃবৃন্দের উদ্দেশ্যে মেয়র বলেন, একদিকে করোনা মহামারী অন্যদিকে ইউক্রেন-রাশিয়া যুদ্ধকে কেন্দ্র করে বৈশি^ক রাজনীতির অস্থিরতা বাংলাদেশেও ভূ-রাজনৈতিক কারণে বিপুল চাপ তৈরি করেছে। দেশের এ ক্রান্তিকালে ডা. আফছারুল আমীনের চলে যাওয়ায় যে শুন্যতা তৈরি হয়েছে তা অপুরণীয়।
“মানবসেবা ছিল ডা. আফছারুল আমীনের ধ্যান-জ্ঞান। তিনি রাজনীতিতে কোন বস্তুগত প্রাপ্তির আশায় নয় বরং জনসেবার জন্যই এসেছিলেন এবং করে গেছেন। বিশেষ করে ১৯৯১ সালে ভয়াবহ ঘূর্ণিঝড়ে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে চিকিৎসাসেবা দিয়ে তিনি মানুষের মন জয় করে নেন এবং আওয়ামী লীগের জনপ্রিয়তা বৃদ্ধিতে ভূমিকা রাখেন। ডা. আফছারুল আমীন আমাদের ছেড়ে গেছেন, কিন্তু তাঁর রেখে যাওয়া আদর্শ আমাদের পথ দেখাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লড়াইয়ে।”

এসময় আরো উপস্থিত ছিলেন চসিক সচিব খালেদ মাহমুদ, প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, আতাউল্লা চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, গাজী মোঃ শফিউল আজিম, মোঃ ওয়াসিম উদ্দিন চৌধুরী, মোহাম্মদ ইসমাইল, মোঃ নুরুল আমিন, মোঃ নূরুল আলম, মোহাম্মদ ইলিয়াছ, মোঃ আবদুস সালাম, মোঃ মোর্শেদ আলী, মোহাম্মদ আবদুল মান্নান, সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানুর বেগম, তছলিমা বেগম নুরজাহান, জাহেদা বেগম পপি, হুরে আরা বেগম, সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।