আগামী নির্বাচন সামনে রেখে সরকার ভয়াবহ পরিকল্পনা করছে

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সভায় মাহবুবের রহমান শামীম

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আগামী নির্বাচন সামনে রেখে সরকার ভয়াবহ পরিকল্পনা করছে। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রযন্ত্রকে বেআইনিভাবে ব্যবহার করছে। রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে ক্ষমতা আঁকড়ে ধরে আছে। প্রতিপক্ষকে ঘায়েল করতে নোংরা ষড়যন্ত্র করছে। মামলা মোকদ্দমার মাধ্যমে বিরোধী দলের নেতাদের রাজনীতির মাঠ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে। কিন্তু এসব করে আন্দোলন বন্ধ করা যাবে না। এখনো সময় আছে, এই সব ষড়যন্ত্র বাদ দিয়ে অত্যাচারের পথ থেকে সরে এসে সোজা পথ ধরেন। একটা নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে ভালই ভালই কেটে পড়েন।

তিনি রবিবার (৪ জুন) বিকালে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী মরহুম জাফরুল ইসলাম চৌধুরী, জেলা বিএনপি’র সদস্য অ্যাড. কবির চৌধুরী, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ রহিম, জেলা বিএনপি’র সদস্য মোজাফফর আহমেদ চৌধুরী টিপুসহ মৃত্যুবরণকারী নেতাকর্মীদের জন্য শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এছাড়া দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক কমিটিতে এনামুল হক এনাম সি.যুগ্ম আহবায়ক হিসাবে সাংগঠনিক দায়িত্ব পাওয়ায় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচছা জানানো হয়। তাছাড়া জেলা বিএনপির সদস্য রাজনৈতিক মিথ্যা মামলায় কারাবন্দি জামাল হোসেনসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবী করা হয়।

এসময় মাহবুবের রহমান শামীম বলেন, এই দেশে একটা গণতান্ত্রিক নির্বাচন হওয়ার সুযোগ, বিরোধী দলের রাজনীতি করার, জনগণের ভোট দেওয়ার অধিকার, সাংবাদিকদের লেখার অধিকার কোথাও নেই। তাই আমরা পরিষ্কার করে বলতে চাই, জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরে পাওয়ার যে আন্দোলন শুরু হয়েছে, ফ্যাসিবাদকে পরাজিত করার যে আন্দোলন শুরু হয়েছে, এই আন্দোলনকে কোনো মামলা মোকদ্দমা, সাজা দিয়ে বন্ধ করা যাবে না। জনগণ জেগে উঠেছে এবং জনগণের আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে সরে যেতে হবে। খুব পরিষ্কার করে বলতে চাই, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আওয়ামী লীগের অধীনে এই দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। ভয় ত্রাস সৃষ্টি করে নির্বাচনী বৈতরণি পার হওয়ার চেষ্টা জনগণ এবার রুখে দেবে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্র আজ নির্বাসনে। বিচার ব্যবস্থাও ধ্বংস করেছে আওয়ামীলীগ। আওয়ামী এই দুঃশাস‌ন থে‌কে মু‌ক্তি পে‌তে সবাইকে এ‌গি‌য়ে আস‌তে হ‌বে। আগামী ১১ জুন চট্টগ্রামে দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশকে সফল করতে দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে আমরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাব। এই স্বৈরাচার সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সি. যুগ্ম আহবায়ক এনামুল হক এনামের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য  ইদ্রিস মিয়া চেয়ারম্যান, অ্যাড. ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, মোশারফ হোসেন, নূরুল আনোয়ার, অ্যাড. এস এম ফোরকান, বদরুল খায়ের চৌধুরী, এম মঞ্জুর উদ্দিন চৌধুরী, এস এম মামুন মিয়া, কামরুল ইসলাম হোসাইনী, নাজমুল মোস্তফা আমিন, অ্যাড. নূরুল ইসলাম, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, আবুল কালাম আবু, সিরাজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু মো. নিপার, অ্যাড. ফৌজুল আমিন চৌধুরী, খোরশেদ আলম, নূরুল ইসলাম সওদাগর, ভিপি মোজাম্মেল হক, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, হুমায়ুন কবির আনসার, আমিনুর রহমান চৌধুরী, হাজী মো. রফিক, নবাব মিয়া, ইসহাক চৌধুরী, হামিদুল হক মান্নান চেয়ারম্যান, অধ্যাপক এহসানুল মাওলা, নূরুল কবির, মঈনুল আলম ছোটন, জিয়া উদ্দিন আশফাক, সাজ্জাদ হোসেন, মোস্তাফিজুর রহমান চৌধুরী, অ্যাড. কাশেম চৌধুরী, মো. জসিম উদ্দিন, এস এম সলিম উদ্দিন খোকন চৌধুরী, চন্দ্র গুপ্ত বড়ুয়া প্রমূখ।